যশোর কেন্দ্রীয় কারাগার অভ্যন্তর থেকে কৌশলে পালিয়ে যাওয়া পুলিশ সদস্য মানিক খান সাতক্ষীরা থেকে গ্রেফতার

0
580

বিশেষ প্রতিনিধি : মঙ্গলবার সন্ধ্যারাতে যশোর কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকের মধ্যে থেকে পুলিশ পরিচয় দিয়ে আসামী হয়েও পালিয়ে যাওয়ার অভিযোগে পুলিশ সদস্য মানিক খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। যশোর কেন্দ্রীয় কারাগারে কর্মরত করারক্ষী নং ৪১৭৭৬ বাদল শেখ বাদী হয়ে মঙ্গলবার রাতে কোতয়ালি মডেল থানায় মামলাটি করেন। মামলার আসামী মানিক খান যশোর সদর উপজেলার নূরপুর উত্তর পাড়ার মৃত গোলাম নবী খানের ছেলে।
কারারক্ষী বাদল খান দায়েরকৃত এজাহারে বলেছেন, মঙ্গলবার সন্ধ্যায় আসামী বহনের প্রিজন ভ্যান থেকে আদালত থেকে ৩৭ জন বন্দিকে কারাগারের প্রধান ফটকের মধ্যে দেওয়ার পর প্রধান গেটে গেট চাবি দায়িত্বে থাকা বাদল শেখকে মানিক খান নিজেকে পুলিশ সদস্য পরিচয় দেন। বাদল খান
প্রিজন ভ্যান থেকে কারাগারে আসা পুলিশ সদস্যর কাছে জিজ্ঞাসাবাদ করলে তারাও জানান মানিক খান পুলিশ সদস্য। আর এই সুযোগে মানিক খান গেটের বাইরে যেতে চাই। মানিক খানক গেটের বাইরে যেতে সহায়তা করার পর অন্যান্য আসামীরা বাদল শেখকে জানান,উক্ত মানিক খান মামলার আসামী হিসেবে আদালত থেকে কারাগারে এসেছে। বিষয়টি জানাজানি হয়ে গেলে মানিক খান কারাগার থেকে বেরিয়ে নিখোঁজ হন। পরে ওই রাতে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের একটি টিম মানিক খানের শ্বশুর বাড়ি সাতক্ষীরা জেলার আশাশুনী উপজেলা থেকে মঙ্গলবার দিবাগত রাতে গ্রেফতার করে নিয়ে আসে। উল্লেখ্য,মানিক খান দুইদিন পূর্বে মুরাদগড় মান্দারতলা বাজারে এক ব্যবসায়ীর কাছ থেকে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে তার স্ত্রীর মোবাইল বিকাশ নাম্বারে ৫হাজার ১শ’ টাকা পাঠিয়ে দ্রুত পালানোর চেষ্টার এক পর্যায় জনগণ ধরে পুলিশে দেয়। উক্ত ঘটনায় মানিক খানের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু হয়। উক্ত মামলায় মঙ্গলবার বিকেলে মানিক খানকে আদালতে প্রেরণ করে। আদালত থেকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here