‘যশোর ছাত্রলীগ সভাপতি শাহী অবিবাহীত-সংবাদ সম্মেলনে তথিত শশুর

0
424

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি রওশন ইকবাল শাহীর সঙ্গে ইসরাত আরা নাজনীন বিপাশার বিয়ে হয়নি দাবি করে শনিবার সংবাদ সম্মেলনে করেছেন মেয়েটির বাবা এহসানুল কবির সাগর।

প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘স্থানীয় পত্রিকায় প্রকাশিত সংবাদের পর কিছু লোক আমার বাড়ি যাচ্ছে। এরপর জানতে পারি মেয়ের বিয়ে সংক্রান্ত বিষয়। যা আমার এবং মেয়ের মান সম্মানের ব্যাপার। তাই আমি আপনাদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে বিচার আশা করছি। এই রকম অপবাদ আর যেন না হয়। বিয়ে সংক্রান্ত বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এই বিষয়ে আপনাদের নেক দৃষ্টির আবেদন করছি।’

গত ১০ জুলাই যশোর জেলা ছাত্রলীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের ভোটে সভাপতি পদে রওশন ইকবাল শাহী ১০৪ ভোট পেয়ে নির্বাচিত হন। এই সম্মেলনের পর একটি পক্ষ অভিযোগ তোলে নবনির্বাচিত সভাপতি রওশন ইকবাল শাহী বিবাহিত।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিত ব্যক্তি ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারে না। ওই পক্ষটি এই অভিযোগের সপক্ষে একটি কাবিননামাও কেন্দ্রে জমা দিয়েছে।

কথিত ওই কাবিননামা অনুযায়ী, যশোর সদর উপজেলার দাইতলা ফতেপুর এলাকার সাগর উদ্দিনের মেয়ে ইসরাত বিপাশার সাথে ২০১৩ সালের ২৩ মার্চ রওশন ইকবাল শাহীর বিয়ে হয়। তবে ছাত্রলীগ সভাপতি রওশন ইকবাল শাহী দাবি করেন, কথিত ওই কাবিনটি ভুয়া। তিনি বিবাহিত নন।

শনিবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়েটির বাবা এহসানুল কবির সাগর বলেন, ‘কাবিননামাটি ভুয়া। আমার চার মেয়ে। একজনেরও বিয়ে হয়নি। দুই মেয়ে ঢাকায় থাকে। আর যে কাবিননামা নিয়ে আলোচনা হচ্ছে। সেটিতে ইসরাত বিপাশার বাবার নাম সাগর উদ্দিন লেখা। কিন্তু আমার নাম এহসানুল কবির সাগর। মেয়ের নাম ইসরাত আরা নাজনীন বিপাশা। যা জাতীয় পরিচয়পত্র ও সনদপত্রে রয়েছে।’

তিনি বলেন, ‘আমার মেয়ে ইসরাত আরা নাজনীন বিপাশা সরকারি এমএম কলেজ থেকে মাস্টার্স শেষ করে ঢাকায় চাকরি করছে। মেঝ মেয়ে ঢাকা ইডেন কলেজে পড়াশুনা করে। চার মেয়ের মধ্যে একজনেরও বিয়ে হয়নি।’

তবে রওশন ইকবাল শাহীর সঙ্গে বেশ কয়েক বছর আগে মেয়ের সম্পর্ক ছিল। কিন্তু তিনি রাজি না হওয়ায় বিয়ে সম্পন্ন হয়নি। এ নিয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য তিনি অনুরোধ করেন।

সংবাদ সম্মেলনে এহসানুল কবির সাগরের সঙ্গে আর কেউ উপস্থিত ছিলেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here