যশোর জেলা আইনজীবী সমিতিতে সভাপতি পদে মোহাম্মদ ইসহক ও সম্পাদক পদে আবু মোর্তজা ছোট জয়ী

0
140

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সভাপতি পদে জয়ী হয়েছেন বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের মোহাম্মদ ইসহক। তার নিকটতম প্রতিদ্বন্দী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ইদ্রিস আলী পেয়েছেন ১৬৩ ভোট ও আরেক প্রার্থী বর্তমান সভাপতি শরীফ নুর মোহাম্মদ আলী রেজা পেয়েছেন ১৫৮ ভোট। অন্যদিকে , সাধারণ সম্পাদক পদে চমক দেখিয়েছেন স্বতন্ত্র প্রার্থী আবু মোর্তজা ছোট। স্বতন্ত্র প্রার্থী হয়ে তিনি পেয়েছেন ৩২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের নুরুজ্জামান খান পেয়েছেন৮৯ ভোট ও আওয়ামী আইনজীবী পরিষদের মোস্তাফিজুর রহমান মুকুল পেয়েছেন ৭১ ভোট।
এছাড়া সহসভাপতি পদে ঐক্য ফোরামের গাজী মাহফুজুর রহমান ২১৬ ভোট ও আওয়ামী আইনজীবী পরিষদের খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ১৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অন্য প্রার্থী নাসিম আহম্মেদ বাবু ১৮৭, আবুল কায়েস ১৩৯ ও সিরাজুল ইসলাম লেন্টু পেয়েছেন ১৪৭ ভোট। যুগ্ম সম্পাদক পদে এক্য ফোরামের জুলফিকার আলী জুলু ২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদের ইমদাদুল হক ইমদাদ পেয়েছেন ১৪৭ ভোট ও ইদ্রিস আলী পেয়েছেন ৫০ ভোট। সহকারী সম্পাদক পদে ঐক্য ফোরামের তাহমিদ আকাশ ২৬০ ও আব্দুল করিম মন্ডল ১৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের গোলাম নবী ১৫০, মিতা রহমান ১৪০ ও নব কুমার কুন্ডু পেয়েছেন ১৩৫ ভোট। গ্রন্থাগার সম্পাদক পদে ঐক্য ফোরামের মুস্তাকিম মোস্তফা খান ২৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে আওয়ামী আইনজীবী পরিষদের জাহিদুল ইসলাম সুইট পেয়েছেন ১৮৮ ভোট।
এছাড়া সদস্য পদে ঐক্য ফোরাম কোনো প্রার্থী দেয়নি। ফলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের বুলবুল হোসেন ৩২৪, নুর ইসলাম নুরুল ৩১৬,আফরোজা সুলতানা রনি ২৯৫, যুথিকা ঘোষ ২৮০ ও নাসিমা আক্তার রুবি ২৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন কমিশনার ইসমত হাসার, সদস্য এম সামছুর রহমান,শহিদুর রহমান, আজিজুল ইসলাম ও শাহারিয়ার আলম।
নির্বাচনে ৫০৬ জনের মধ্যে ৪৯৭জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।