যশোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে মাঠে আছেন পাঁচজন প্রার্থী

0
305

নিজস্ব প্রতিবেদক : যশোর পৌরসভার নির্বাচন ঘিরে সম্ভাব্য প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন। নতুন ও পুরাতন মুখের প্রার্থীদের নিয়ে চলছে নানা পর্যালোচনা। ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে সম্ভাব্য পাঁচজন প্রার্থী মাঠে আছেন। এদের মধ্যে বর্তমান কাউন্সিলরসহ আগের নির্বাচনের তিন প্রার্থী আছেন। বাকি দুজন নির্বাচনী তৎপরতায় নতুন।
আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হবে। এই নির্বাচনে মেয়র পদে কারা নির্বাচন করছেন তা এখনো ঠিক হয়নি। তবে এরই মধ্যে পৌরসভার ৯টি ওয়ার্ডে একাধিক কাউন্সিলর প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ইতিমধ্যে ৯নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান কাউন্সিলর আজিজুল ইসলাম, শহর আওয়ামী লীগের সাবেক সংগঠনিক সম্পাদক অ্যাড. আসাদুজ্জামান বাবলু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা যুবদলের সহসভাপতি শেখ ফেরদৌস ওয়াহিদ লিটন ও বঙ্গবন্ধু সৈনিকলীগের ওয়ার্ড শাখার সভাপতি শেখ নাসিম উদ্দিন পলাশ।
বতর্মান কাউন্সিলর আজিজুল ইসলাম বলেন, গত পাঁচ বছরে আমি বেশ কিছু উন্নয়নমূলক কাজ করেছি। আমার এলাকার মানুষের জন্য শুধু পৌরসভার দিকে না চেয়ে থেকে নিজ অর্থায়নে এক হাজারের বেশি লাইট কিনে রাস্তায় আলোর ব্যবস্থা করেছি। আমার সময়ে ওয়ার্ডের ছয়টি ছোট ও তিনটি বড় রাস্তা করেছি। এখনো বেশ কয়েকটি রাস্তা সংস্কারের কাজ চলমান। আমার স্বস্তির জায়গা হচ্ছে, আমি আমার এলাকায় পৌরসভার সাপ্লাইয়ের পানি নিশ্চিত করেছি। আগে পানি পাওয়া যেতো না। দেড় কোটি টাকা ব্যয় করে নতুন পাম্প বসিয়ে বাড়ি বাড়ি পানি পাওয়ার ব্যবস্থা করা হয়েছে। তবে এক মেয়াদে সব উন্নয়ন কাজ শেষ করা যায় না। এজন্য আবার নির্বাচন করছি। যদি নির্বাচিত হতে পারি, তাহলে পরিকল্পিতভাবে এই ওয়ার্ডকে ঢেলে সাজাবো।
আরেক কাউন্সিলর প্রার্থী অ্যাড. আসাদুজ্জামান বাবুল বলেন, গত কয়েক বছরে যশোর শহরের চিত্র বদলে গেলেও অবহেলিত রয়ে গেছে ৯নং ওয়ার্ড। ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন না হওয়ায় এখনো সামান্য বৃষ্টি হলে জলাবদ্ধতা সৃষ্টি হয়। রাস্তার তেমন কোন পরিবর্তন হয়নি। এই অবহেলিত ওয়ার্ডবাসীর সেবা করার মানসিকতা থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।
শহরের বেজপাড়া বুনোপাড়ার আসাদুজ্জামান আসাদ বলেন, আমি আমার ওয়ার্ডকে সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজমুক্ত করতে চাই। এজন্য এবারো প্রার্থী হয়েছে।
প্রথমবারের মতো নির্বাচনে দাঁড়ানো জেলা যুবদলের সহসভাপতি শেখ ফেরদৌস ওয়াহিদ লিটন বলেন, দেখুন আমাদের কথা ও কাজের সাথে অধিকাংশ ক্ষেত্রে মিল থাকে না। তাই বলার কিছু নেই। ওয়ার্ডবাসীর সেবা করার জন্য প্রার্থী হয়েছি। সাধারণ মানুষের সাথে থাকি। যদি তারা আমাকে নির্বাচিত করেন, তাহলে নাগরিকসেবা তাদের কাছে পৌঁছে দেয়ার চেষ্টা করবো।

আরেক নতুন প্রার্থী শেখ নাসিম উদ্দিন পলাশ বলেন, আমার ওয়ার্ডটি অবহেলিত। কাজ ঠিকমতো হয়নি। অধিকাংশ রাস্তায় আলো জ¦লে না। এজন্য আমি কাউন্সিলর হতে চাই। জনগণের সেবা করাই আমার মূল ইচ্ছা। নির্বাচিত হলে মাদক নির্মূলে কাজ করবো।