যশোর বেনাপোল সীমান্তে ১০ পিস স্বর্ন সহ ১ জন আটক

0
114

আশানুর রহমান আশা বেনাপোল থেকে : খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধীনস্থ রুদ্রপুর বিওপি’র একটি টহল দল কর্তৃক ১.২৩৩ কেজি (১০৫.৭৫ ভরি) ওজনের মোট ১০ পিস স্বর্ণের বারসহ ০১ জন আসামী আটক করা হয়েছে।

মংগলবার ২৭ সেপ্টেম্বরে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোরের রুদ্রপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধিনায়ক, বিএ-৬৫০৭ লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স জানান, আমার নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ৩৬ আর পিলার হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শার্শা থানাধীন পশ্চিম রুদ্রপুর গ্রামস্থ আজগরের আম বাগানের মধ্যে তল্লাশি অভিযান পরিচালনা করি ।
উক্ত তল্লাশি অভিযানে বিজিবি টহলদল কর্তৃক ১.২৩৩ কেজি ওজনের মোট ১০ টি স্বর্ণের বারসহ মোঃ সাকিব হোসেন (১৯), পিতা-মৃত কালাম হোসেন, গ্রাম-গোগা, থানা-শার্শা, জেলা-যশোরকে আটক করা হয়।
উক্ত স্বর্ণের বারগুলো আসামীর ডান হাতে প্লাষ্টিক ব্যাগে ইউরিয়া সারের মধ্যে কস্টেপ দ্বারা পেচানো গামছার ভিতরে মোড়ানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ছিল। উক্ত স্বর্ণের বারগুলো যশোর জেলার শার্শা থানাধীন রুদ্রপুর গ্রামস্থ সালামের মোড় নামক স্থান হতে জনৈক ব্যক্তির নিকট হতে সংগ্রহ করেছে কিন্তু তার নাম জানেনা। ধৃত আসামী স্বর্ণের বারগুলো রুদ্রপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল যার আনুমানিক সিজার মূল্য-৮৯,৪৬,৪৫০/- টাকা।

উল্লেখ্য, চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ১১ (এগার) বারে ১৩ জন আসামীসহ সর্বমোট ২২ কেজি ৮১১ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে, যার মূল্য- ১৬,৪১,৩৪,০০০/- (ষোল কোটি একচল্লিশ লক্ষ চৌত্রিশ হাজার) টাকা। এগার বারের মধ্যে আগস্ট ২০২২ মাসেই ০৪ (চার) বার এবং সেপ্টেম্বর-২০২২ মাসে ০৫ (পাঁচ) বার স্বর্ণ আটক করা হয়েছে। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপরতা রয়েছে