যশোর সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচন ।। আ’লীগের নীরা ও বিএনপির নূর উন নবীসহ ৪ জনের মনোনয়নপত্র জমা

0
516

ডি এইচ দিলসান : আগামী ২০ অক্টোবর যশোর সদর উপজেলা পরিষদের উপ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ১৮ জন প্রার্থীর মধ্যে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন। এর মধ্যে আওয়ামীলীগের লদীয় মনোনয়ন প্রাপ্ত যশোর জেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুর জাহান ইসলাম নীরা। এদিকে আওয়াশীলীগের বিদ্রহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহিত কুমার নাথ।
অপরদিকে যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বিএনপির দলীয় মনোনয়ন প্রাপ্ত নূর উন নবী। এছাড়া স্বতন্ত্রভাবে জমা দিয়েছেন বিএনপির সিরাজুল ইসলাম। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। অন্য দুইজন শেষ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর জেলা সিনিয়র নির্বাচন অফিসার হুমায়ুন কবীর।
জানা গেছে, আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভার সিদ্ধান্ত অনুযায়ী যশোর সদর উপজেলার নির্বাচনে নূরজাহান ইসলাম নীরা দলীয় প্রার্থী করা হয়েছে। গতকাল তিনি শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধু ম্যুরালে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে মনোনয়ন জমা দেন। এদিকে নীরার প্রতিদ্বন্দ্বী হিসেবে বিরোধী দল বিএনপি থেকে দুই জন মনোনয়নপত্র কিনেছিলেন। তাদের একজন যশোর জেলা বিএনপির সহসভাপতি সিরাজুল ইসলাম ও অন্যজন সদর উপজেলা বিএনপির সভাপতি নূর উন নবী। নূর উন নবী ধানের শীষের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। সিরাজুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে।
এদিকে যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ দলের টিকিট না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
যোগাযোগ করা হলে যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর উন নবী জানান, সদর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে অংশ নিতে দলগত সিদ্ধান্ত হয়েছে। সদর উপজেলার চেয়ারম্যানের শুন্য পদে নির্বাচনের জন্য দলীয়ভাবে তাকে মনোনীত করা হয়েছে। দলের সিদ্ধান্ত অনুযায়ী তিনি নির্বাচন করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছি।
উল্লেখ্য, যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপ-নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। যার কারণে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।
এদিকে মঙ্গলবার যশোর সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেন আনোয়ার হোসেন বিপুল।