যশোর ২৫০ শয্যা হাসপাতালে নার্স ও ওয়ার্ড বয়দের গাফিলতির কারনে রুগীর মৃত্যু

0
276

নিজস্ব প্রতিবেদক : যশোর ২৫০ শয্যা হাসপাতালে নার্স ও ওয়ার্ড বয়দের গাফিলতির কারনে রুগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে রুগীর ভাই জয়নাল। নিহত সেকেন্দার খান (৪৫) শার্শা উপজেলার বাকড়া মহেশপাড়া গ্রামের মৃত আকবর আলীর ছেলে।
ঘটনা সূত্রে ও মৃতের খালাত ভাই জয়নাল জানান, গত শনিবার দুপুরের দিকে সেকেন্দার ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। ৪টার দিকে তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি পুরুষ মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার উন্নতি না হওয়ায় গতকাল রবিবার দুপুর ১২ টার দিকে কর্তব্যরত ডাক্তার তাকে ঢাকায় রেফার্ড করেন। তখন নিহতের ভাই জয়নাল এ্যাম্বুলেন্স ভাড়া করে এসে কর্তব্যরত নার্স অসিয়া খাতুনকে রুগীর ব্যবস্থাপত্র সহ আনুসঙ্গিক কাগজপত্র দিয়ে দ্রুত ছুটি দিতে বলেন। জয়নাল নার্সকে ওয়ার্ড বয়দের সহায়তায় রুগীকে অক্সিজেন দেওয়া অবস্থায় এ্যাম্বুলেন্স উঠিয়ে দেওয়ার জন্য অনুরোধ করতে থাকেন। নার্স অসিয়া তার কথায় কান না দিয়ে ওষুধ কোম্পানি প্রতিনিধিদের সাথে খোশগল্পে মগ্ন ছিলেন। তখন জয়নাল বাধ্য হয়ে সেখানে উপস্থিত ওয়ার্ড বয় বিল্লালের কাছে যান। তাকেও তিনি একই ভাবে অনুরোধ করেন। তখন বিল্লাল রুগীর কাছে এসে প্রথমেই রুগীর নাকে লাগানো অক্সিজেনের সংযোগটি খুলে দেয়। তারপর রুগীকে বেড থেকে উঠিয়ে স্ট্রেচারে শুইয়ে রাখে। এভাবেই প্রায় এক ঘন্টা পরে রুগীকে মেডিসিন ওয়ার্ড (তিন তলায় অবস্থিত) থেকে নামিয়ে জরুরি বিভাগে আনা হয়। সেখানে দুপুর ১টায় ডাক্তার শফিউল্লাহ সবুজ সেকেন্দার খানকে মৃত ঘোষনা করেন। হাসপাতালে সাংবাদিকদের কাছে এমনটাই অভিযোগ করেন জয়নাল।
ঘটনা সম্পর্কে জানতে তত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদকে বার বার তার মুঠো ফোনে সংযোগ পাওয়ার চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here