যিনি দুর্নীতি করেন তিনি শিক্ষক নন ।। যবিপ্রবি ভিসি ডক্টর আনোয়ার

0
980

বিশেষ প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আনোয়ার হোসেন বলেছেন, একজন শিক্ষক ভুল করতে পারেন, কিন্তু দুর্নীতি করতে পারেন না। যিনি দুর্নীতি করেন, তিনি শিক্ষক নন। তিনি বিশ্ববিদ্যালয় থেকে সকল অনিয়ম দূর করে নিয়মের মধ্যে আনার দৃঢ় সংকল্প ব্যক্ত করেন ।

রোববার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত সংবর্ধনা সভায় ডক্টর মো. আনোয়ার হোসেন এসব কথা বলেন। সংবর্ধনা সভায় বক্তব্যের শুরুতে ডক্টর আনোয়ার হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টে সপরিবারে নিহতদের, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের সকল বীর শহীদদের স্মরণ করেন।
উপাচার্য আনোয়ার হোসেন বলেন, এই বিশ্ববিদ্যালয়ে যদি আমার চার বছরের পদচারণা থাকে, তাহলে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ গবেষণা বিদ্যাপীঠ করে যাব। তিনি বলেন, আমি নিজে কাজ না করে বলব না, আপনারা কাজ করেন। যখন আমি বিশ্ববিদ্যালয় থেকে বিদায় নেব, তখন যেন সবাই বলতে পারে এই বিশ্ববিদ্যালয় গবেষণায় সেরা। শিক্ষকদের পক্ষ থেকে তুলে ধরা বিভিন্ন দাবি-দাওয়া অতি দ্রুত সমাধানের আশ্বাস দেন তিনি।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন অধ্যাপক ডক্টর আলাউদ্দিন, ইমিরাটস অধ্যাপক সুদর্শন ভৌমিক, বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. বিপ্লব কুমার বিশ্বাস, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ড. ইকবাল কবির জাহিদ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন ড. সাইবুর রহমান মোল্লা, বিজ্ঞান অনুষদের ডীন ড. মো. জিয়াউল আমীন, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডীন ড. নাসিম রেজা, প্রফেসর ড. আনিছুর রহমান, শিক্ষক সমিতির সহ সাধারণ সম্পাদক আবদুস সামাদ, কোষাধ্যক্ষ রশিদুর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তানভীর আহম্মেদ প্রমুখ। সভা পরিচালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান জাহিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here