রাজগঞ্জে রাজনৈতিক প্রতিহিংসায় ক্ষেতের ৫ শতাধিক ফলন্ত পেঁপে গাছ কেটে ক্ষতি সাধন

0
384

মণিরামপুর অফিস : মণিরামপুর উপজেলার রাজগঞ্জে রাজনৈতিক প্রতিহিংসার জেরধরে স্থানীয় এক কৃষকের লীজ নেওয়া জমিতে রোপন করা প্রায় ৫ শতাধিক ফলন্ত পেঁপে গাছ কেটে ক্ষতি সাধন করা হয়েছে।
পেঁপে চাষী শাহাজামাল হোসেন জানান, আমি স্থানীয় ডুমুরখালী গ্রামের খোরশেদ আলীর ছেলে বাবলুর নিকট হরিহরনগর ইউনিয়নের হায়দারনগর মাঠের ২৩ কাটার একখন্ড জমি পেঁপে চাষ করার জন্য প্রত্যেক বছরে ৮ হাজার টাকার বিনিময়ে, ৩ বছরের জন্য লীজ গ্রহণ করি এবং জমি লীজ বাবদ এক বছরের পাওনাদি চুক্তি অনুযায়ী পরিশোধ করে সেই জমিতে পেঁপে গাছ রোপন করি। যার বয়স এখন প্রায় ১১ মাস। প্রত্যেকটি গাছে ফুল ও ফল ধরেছে। এমন সময় গত সোমবার রাজনৈতিক প্রতিহিংসার জেরধরে ক্ষেতের সমস্ত পেঁপে গাছগুলো কেটে দিয়েছে জমির মালিক। এতে আমার প্রায় দেড় লক্ষ্য টাকার ক্ষতি সাধন হয়েছে।
প্রত্যাক্ষদর্শী ক্ষতি সাধন হওয়া পেঁপে ক্ষেতের পাশের বাসিন্দা হোসেন আলী ও ইব্রাহিম হোসেন জানান, গত সোমবার বেলা ১২টার দিকে দেখি জমির মালিক নিজেই পেঁপে গাছগুলো কেটে সাবাড় করছে। পেঁপে গাছগুলো কাটছো কেনো জানতে চাইতে তিনি বলেন, এই জমি বন্দক দেবো। তাই পেঁপে গাছগুলো কেটে দিচ্ছি।
এ রিপোর্ট লেখা পর্যন্ত উল্লেখিত ঘটনায় চাষী শাহাজামাল হোসেন বাদী হয়ে মণিরামপুর থানায় অভিযোগ দায়েরের চেষ্টা করছিলো। হরিহরনগর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আ.লীগ সভাপতি আতিয়ার রহমান বলেন, আমি দেখেছি পেঁপে গাছগুলো কাটা। কিন্তু কারা কেটেছে তা আমি জানিনা। স্থানীয় চেয়ারম্যান মাস্টার জহুরুল ইসলাম বলেন, এব্যাপারে আমাকে কেউ জানাইনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here