রাবিতে নুসরাত হত্যার বিচার দাবি

0
414

রাবি প্রতিনিধি:নুসরাত জাহান রাফি হত্যার বিচার দাবি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হলের (রাবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ফজিলাতুন্নেসা হলের সামনে হল প্রশাসনের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচির মাধ্যমে এ নারকীয় হত্যার বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ ড. বিথীকা বণিক বলেন, নুসরাত হত্যার প্রতিবাদে আমরা এখানে দাঁড়িয়েছি। আমি তাৎক্ষণিক বিচারে বিশ্বাসী। যেকোনো বিচারে সময় নিয়ে তা স্তমিত হয়ে যায়। নুসরাত হত্যার প্রতিবাদে সারাদেশ ফুঁসে উঠেছে। নুসরাতকে যেভাবে আগুনে পুড়িয়ে মারা হয়েছে, তার হত্যাকারীদের সেভাবেই আগুনে পুড়িয়ে শাস্তি দেওয়া হোক।

দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আফিফা সুলতানা বলেন, ‘নুসরাত হত্যার সাথে জড়িতদের চিহ্নিত করে তাদের উপযুক্ত শাস্তি দেয়া হোক। এই হত্যাকা-টি অত্যন্ত অমানবিক। আমরা জনসম্মুখে হত্যাকারীদের বিচার দেখতে চাই, যা দেখে পরবর্তীতে কেউ যেন এমন ন্যাক্কারজনক কাজ করার সাহস না পায়। বাংলাদেশে আইন আছে কিন্তু সেই আইনের কোন প্রয়োগ নেই। তাই প্রকাশ্যে শাস্তির ব্যবস্থা করলে আমার মনে হয় এ ধরণের সমস্যা সমস্যা রোধ করা সম্ভব হবে।’ এসময় তিনি বাংলাদেশের বিচার ব্যবস্থা সংস্কারের দাবিও জানান

প্রসঙ্গত, ৬ এপ্রিল আলিম পরীক্ষার্থী রাফিকে ফেনীর সোনাগাজী ইসলামিয়া মাদ্রাসা ক্যাম্পাসে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। ১০ এপ্রিল তাঁর মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here