রাবির আবাসিক হলগুলোতে সহকারী প্রক্টরদের দায়িত্ব বণ্টন

0
381

সারোয়ার সজীব, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলোতে সহকারী প্রক্টরদের দায়িত্ব বণ্টন করে দেয়া হয়েছে। আবাসিক শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা জোরদার ও সব বিষয়ে খোঁজ-খবর রাখার লক্ষ্যে সম্প্রতি একটি বণ্টন তালিকা প্রকাশ করেছে প্রক্টর দফতর। মঙ্গলবার দুপুরে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান এই তথ্য জানান।

প্রক্টর দফতর সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের নিরাপত্তা ও সার্বিক বিষয়ে জানার জন্য ১১ জন সহকারী প্রক্টরকে নির্দিষ্ট করে হলগুলোতে দায়িত্ব বণ্টন করে দেয়া হয়।

এদিকে গত কয়েকমাসে রাবির আবাসিক হলগুলোতে বেশ কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। হলগুলোতে চুরি, মাদক সেবন, জুয়া, ডাইনিং ও ক্যান্টিনে নি¤œমানের খাবার নিয়ে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ও ভাঙ্গচুরের ঘটনায় ঘটেছে। এছাড়াও ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের আটক করে মারধর, টাকা আদায়ের অভিযোগ আছে। এ নিয়ে সংবাদ মাধ্যমেও সংবাদ প্রকাশিত হয়েছে। এতে উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এরই পরিপ্রেক্ষিতে প্রক্টর দফতর এই উদ্যোগ নেয়।

প্রক্টর দফতরের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শিক্ষার্থীরা। তারা বলেন, হলগুলোতে অনেক সমস্যা রয়েছে। অনেক অপরাধমূলক ও অপ্রীতিকর ঘটনা প্রায়শই ঘটেছে। এমন পরিস্থিতিতে এই উদ্যোগ সত্যি প্রশংসনীয়।

প্রক্টর দফতর প্রকাশিত এই তালিকা থেকে জানা যায়, সহকারী প্রক্টর গাজী তৌহিদুর ও রবিউল ইসলমাকে শের-ই-বাংলা ফজলুল হক, শহীদ সোহরাওয়ার্দী ও মন্নুজান হল, শিবলী ইসলাম ও হুমায়ন কবিরকে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হল, শহীদ জিয়াউর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হলের দায়িত্ব দেয়া হয়েছে। মতিহার, শাহ্ মখদুম ও রহমতুন্নেসা হলে সালাহ্ উদ্দিন ও সুমন হোসেন, সৈয়দ আমীর আলী, মাদার বখ্শ ও বেগম খালেদা জিয়া হলের দায়িত্ব পেয়েছেন আবু সাঈদ মো. নাজমুল হায়দার ও এস.এম. মোখলেসুর রহমান। সহকারী প্রক্টর হাসানুর রহমান ও লিয়াকত আলীকে শহীদ শাসসুজ্জোহা, নবাব আব্দুল লতিফ ও তাপসী রাবেয়া হল, মনিরুজ্জামানকে শহীদ হবিবুর রহমান ও রোকেয়া হলের দায়িত্ব বণ্টন করে দেওয়া হয়।

এই ব্যাপারে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, সহকারী প্রক্টরদের সব আবাসিক হলগুলোতে সার্বিক বিষয়ে সার্বক্ষণিক খোঁজ-খবর নেওয়ার জন্য নির্দিষ্ট করে দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। যেকোন সমস্যা সমাধানের জন্য হল প্রাধ্যক্ষদের সঙ্গে আলোচনা করে তারা সমস্যা সমাধান করতে সহায়ক ভূমিকা রাখতে পারবে।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here