রোহিঙ্গা সমস্যা নিরসনে দিল্লি বাংলাদেশের পাশে থাকবে: মোদি

0
506

ম্যাগপাই নিউজ ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, রোহিঙ্গা সমস্যার সমাধান জরুরি ভিত্তিতে হওয়া উচিত। আন্তর্জাতিক ফোরামে আমরা এ বিষয়টি নিয়ে আলোচনা করব। রোহিঙ্গা সমস্যা নিরসনে দিল্লি বাংলাদেশের পাশে থাকবে।

শুক্রবার ভারতের হায়দরাবাদ হাউসে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎকালে এ আশ্বাস দেন তিনি।বৈঠক শেষে রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রেস সচিব বৈঠকের ফলাফল সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন।

মোদি বলেন, ভারত-বাংলাদেশের মধ্যে বন্ধন দীর্ঘদিনের। আগামীতে এ বন্ধন আরও দৃঢ় হবে। ভারত সব সময় বাংলাদেশের পাশে থাকবে। এসময় দ্বিতীয়বার ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণে রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশের মানুষের পক্ষে থেকে নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান।

ভারতের প্রধানমন্ত্রী যৌথভাবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ওপর গুরুত্বারোপ করেন।

মোদি বলেন, বহুপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে এটি ইতিবাচক প্রভাব ফেলবে।

বৈঠকে মোদিকে উদ্দেশ করে আবদুল হামিদ বলেন, বাংলাদেশের জনগণ তিস্তার পানি বন্টনের বিষয়টি মীমাংসা করার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষায় আছে। ভারতও অমীমাংসিত বিষয়টির সমাধান চায় উল্লেখ করে যৌথ নদী কমিশনের কার্যকারিতার ওপর গুরুত্বারোপ করেন নরেন্দ্র মোদি।

মোদি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ ও ভারতের মধ্যে অংশীদারিত্ব বিকশিত হয়েছে।

রাষ্ট্রপতি হামিদ দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করে বলেন, এ সম্পর্ক জোরদার ও সমৃদ্ধ হয়েছে বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাষ্ট্রনায়কোচিত নেতৃত্বের কারণে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী এবং রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ গতকাল সন্ধ্যায় অনুষ্ঠিত ভারতের প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদানের উদ্দেশে তিন দিনের সফরে গত বুধবার নয়াদিল্লি পৌঁছান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here