লন্ডনে গাড়ি হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশি

0
327

ম্যাগপাই নিউজ ডেস্ক: লন্ডনের ফিন্সবারি মসজিদের কাছে মুসল্লিদের ওপর গাড়ি উঠিয়ে দেয়ার ঘটনায় নিহত ব্যক্তি একজন বাংলাদেশি প্রবাসী। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ব্রিটেনের প্রভাবশালী দৈনিক দ্য টেলিগ্রাফ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। তবে নিহত ওই ব্যক্তির পরিচয় এখনও জানা যায়নি।

সোমবার স্থানীয় সময় রাত ১২টার দিকে উত্তর লন্ডনের সেভেন সিস্টার্স রোডের ফিন্সবারি পার্ক মসজিদের কাছে রবিবার এই হামলা হয়। এতে একজন নিহত এবং ১০ জন আহত হয়। নিহত ওই ব্যক্তি অন্যদের সঙ্গে তারাবির নামাজ শেষে বাড়ি ফিরছিলেন।

রয়টার্স বলছে, ঘটনায় জড়িত সন্দেহে এক চালককে গ্রেপ্তার করেছে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রত্যক্ষদর্শী সুলতান আহমেদ টেলিগ্রাফকে বলেছেন, ‘আমার চাচা যখন মসজিদ ত্যাগ করেন তখনই মুসল্লিদের ওপর গাড়িটি চালিয়ে দেয়া হয়। এ সময় বাংলাদেশি এক বয়স্ক প্রবাসী মারা যান।’

তিনি বলেন, ‘মসজিদের একদল মুসল্লি তাকে সহায়তা করতে এগিয়ে আসেন। এ সময় তাদের ওপরও গাড়িটি চালিয়ে দেয়া হয়। এ ঘটনায় অন্তত দুজনকে আশঙ্কাজনক অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।এ সময় চালককে চিৎকার করে বলতে শোনা যায়, তিনি সব মুসলিমকে হত্যা করবেন।’

রয়টার্স বলছে, ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে লন্ডনের মসজিদের এ হামলাকে সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছেন। তবে টেরিজার এই দাবি যদি সত্যি হয় তাহলে গত মার্চ থেকে দেশটিতে এখন পর্যন্ত এটি চতুর্থ হামলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here