লোহাগড়ায় এ কেমন শত্রুতা ! দুই কৃষকের সবজিক্ষেতে দুর্বৃত্তদের হানা

0
655

নড়াইল প্রতিনিধি : পূর্বশত্রুতার জের ধরে নড়াইলের লোহাগড়ায় ভূমিহীন একজন কৃষকের ৩৩ শতক জমির সবজিক্ষেত কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। কৃষক রকিব মোল্যা লোহাগড়া থানায় লিখিত অভিযোগ করেছেন।
এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার মল্লিকপুর ইউপি’র করফার চর গ্রামের মৃত মাহাবুর মোল্যার ছেলে ভূমিহীন কৃষক রকিব মোল্যার সাথে দীর্ঘদিন ধরে একই গ্রামের সিদ্দিক শেখের সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এ ঘটনার জের ধরে মঙ্গলবার রাতে লিটু শেখ ও রবিউল শেখ মিলে রকিব মোল্যার ৩৩ শতক জমিতে লাগানো মরিচ, ধুন্দল ও চিচিঙ্গার গাছ কেটে সম্পূর্ণ সবজি ক্ষেত নষ্ট করে দেয়।
এ ব্যাপারে অভিযুক্ত সিদ্দিক শেখের ছেলে লিটু শেখ জানান, ‘আমাদের বিরুদ্ধে রকিব মোল্যা লোহাগড়া থানায় একটি মিথ্যা লিখিত অভিযোগ দায়ের করেন। অপরদিকে, লোহাগড়া ইউনিয়নের কামঠানা গ্রামের মৃত ইশারত শেখের ছেলে আকরাম শেখ (৫০) এর কামঠানা মৌজার ৪৫শতক জমির মরিচ ও বেগুন চাষ করে ছিল। মঙ্গলবার রাতে কে বা কারা বিষ দিয়ে ধরন্ত গাছ গুলি মেরে ফেলেছে। এতে প্রায় ওই কৃষকের ১ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। এ বিষয়ে লোহাগড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছে।
লোহাগড়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোকাররম হোসেন দুটি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here