লড়তে চাইলে ইরানকে আনুষ্ঠানিকভাবে শেষ করে দেয়া হবে: ট্রাম্প

0
275

ম্যাগপাই নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে এখন হুমকি-পাল্টা হুমকি অব্যাহত রয়েছে। রবিবার রাতেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট করেছেন, যদি ইরান লড়তে চায়, তাহলে ইরানকে আনুষ্ঠানিকভাবেই ধ্বংস করে দেয়া হবে। যুক্তরাষ্ট্রকে কখনো হুমকি দেবে না!

এর আগে শনিবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ বলেছিলেন, আমরা নিশ্চিত… কোনো যুদ্ধ হবে না কারণ আমরা যুদ্ধ চাই না। আর এ অঞ্চলে ইরানকে মোকাবেলা করা যাবে এমন দিবাস্বপ্নও কেউ দেখে না।

এর আগে সৌদি আরবের ইংরেজি দৈনিক আরব নিউজ জানায়, ইরাকি প্রধানমন্ত্রী আদেল আবদুল মাহদির মধ্যস্থতার কারণে ইরান-যুক্তরাষ্ট্রের মধ্যে ভয়াবহ যুদ্ধ এড়ানো সম্ভব হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে ইরাকি প্রধানমন্ত্রী নাকি ওয়াশিংটন ও তেহরানের মধ্যে ডাকপিওনের ভূমিকা পালন করেছেন। তার দুই জন উপদেষ্টা আরব নিউজের কাছে এমনটাই দাবি করেছেন।

আরব নিউজের ওই প্রতিবেদনে আরও বলা হয়, ইরানের সঙ্গে যুক্ত দুটি সশস্ত্র গোষ্ঠীর শিয়া নেতা ও কমান্ডাররা বলেছেন, ছোট পাল্লার রকেট দুটি ইরাকি মিলিশিয়া গোষ্ঠীর হাতে তুলে দেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রে হামলা চালালে এগুলো পাল্টা আঘাত করতে প্রস্তুত ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here