শুধু যশোরের ফুটবল নয়, সারা বাংলাদেশের ফুটবলকে আমরা বিশ্বদরবাওে পৌছে দিবো- তরফদার রুহুল আমিন

0
442

ডি এইচ দিলসান : যশোরের ফুটবলের অবস্থা খুবই খারাপ। আর এ অবস্থার জন্য দায়ী আমরা সবাই, আমাদের উচিৎ যার যার অবস্থান থেকে যশোরের ফুটবলের সুনালী অতীতকে ফিরিয়ে আনার জন্য কাজ করা। যশোরের ফুটবল উন্নয়নে আমাদের অনেক পরিকল্পনা আছে। শুধু যশোরের ফুটবল নয়, সারা বাংলাদেশের ফুটবল নিয়ে কাজ করবো। বাংলাদেশের ফুটবলকে উন্নয়ন করে সারা বিশে^ তুলে ধরতে চায়। শনিবার দুপুরে যশোর শামস-উল- হুদা স্টেডিয়ামে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ক্লাব ফুটবল ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ মাহফিলে অংশ নিয়ে সাংবাদিকদেও প্রশ্নের জবাবে এমন কথা বলেন সংগঠনের মহাসচিব তরফদার রুহুল আমিন। বাফুফের আগামী নির্বাচনে সভাপতি পদপ্রার্থী তরফদার রুহুল আমিন যশোরের পানিবন্দি স্টেডিয়ামের সংস্কারে জাতীয় ক্রীড়া পরিষদের সুপারিশ করবেন বলে জানান। যশোর স্টেডিয়ামকে সাইফ স্পোটিং ক্লাবের হোম ভেন্যু করার চিন্তা আছে বলে জানান ক্লাবটির কর্ণধার। ফুটবল একাডেমি করার চিন্তাও আছে বলে উল্লেখ করেন। তিনি বলেন আমি জমি খুজছি, জমি পেলেই এখানে একটি পুর্নাক্ষ ফুটবল একাডেমি তৈরি করে পেশাদার ফুটবলার সৃষ্টির কাজ করবো আমরা।
দোয়া মাহাফিলে এ সময় অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর। এসময় উপস্থিত ছিলেন, পুলিশের অতিরিক্ত আইজিপি ও বাংলাদেশ ফুটবল ক্লাবস্ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ মারুফ হোসেন। তিনি বলেন, যার জন্য একটি দেশ, যে মানুষটার জন্ম না হলে সৃষ্টি হত না বাংলাদেশ নামের একটি রাষ্ট্রের, তার স্বপরিববাওে হত্যা হকে বাঙ্গলী জাতীকে একটি অন্ধকার অধ্যায়ে পতিত করে। আমরা এ মহা নায়কের পরিবারের জন্য দোয়া করবো। আর এ জাতীকে কলঙ্ক মুক্ত করার জন্য খুনিদের বিচার করবোই করবো।
এ সময় উপস্থিত ছিলেন বাফুফের সাবেক সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের যুগ্ম মহাসচিব আশিকুর রহমান মিকুসহ, যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, সহ সাধারন সম্পাদক আকসাদ সিদ্দিকী শৈবাল, সহ সভাপতি এজেডএম সালেক, যুগ্ম সম্পাদক এবএিম আখতারুজ্জামানসহ বিভিন্ন জেলার ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাফুফের কাউন্সিলরগন। এরপর বাংলাদেশ ফুটবল ক্লাবস্ এ্যাসোসিয়েশন আয়োজিত সাংগঠনিক সভার আয়োজন করা হয়। সভায় তৃণমূল ফুটবলকে কিভাবে উন্নয়ন করা যায় তা নিয়ে আলোচনা হয়। এছাড়া আগামী বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনে জেলা ও বিভাগ থেকে কাকে কাকে মনোনয়ন দেয়া যায় তা নিয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে। সাংগঠনিক সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর। এসময় উপস্থিত ছিলেন, পুলিশের অতিরিক্ত আইজিপি ও বাংলাদেশ ফুটবল ক্লাবস্ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ মারুফ হোসেন, বাফুফের সাবেক সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের যুগ্ম মহাসচিব আশিকুর রহমান মিকুসহ বিভিন্ন জেলার ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাফুফের কাউন্সিলরগন উপস্থিত ছিলেন।