সেই বনানীর দুই তরুণী ধর্ষণে সাফাতসহ ৫ জনের বিচার শুরু

0
349

বানানী প্রতিবেদক, ঢাকা: রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণী ধর্ষণ মামলায় সাফাত আহমেদ ও তার বন্ধু নাঈম আশরাফ ওরফে এইচএম হালিমসহ ৫ জনের অভিযোগ (চার্জ) গঠন করেছেন আদালত। এর ফলে আনুষ্ঠানিকভাবে এই মামলার বিচার শুরু হলো।

বৃহস্পতিবার ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শফিউল আজম আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে আগামী ২৪ জুলাই থেকে তাদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ধার্য করা হয়েছে।

অন্য তিন আসামি হলেন সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিব, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন।

আসামিদের মধ্যে সাফাত ও নাঈমকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় সরাসরি ধর্ষণ এবং সাদমান, রহমত ও বিল্লালকে ওই আইনের ৩০ ধারায় ধর্ষণে সহযোগিতায় অভিযুক্ত আনা হয়েছে। এদের মধ্যে রহমত আলী ছাড়া বাকি সবাই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এর আগে, গত ৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি ঢাকার সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ জন্মদিনের কথা বলে ডেকে নিয়ে অস্ত্রের মুখে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই দুই শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ উঠে। এ ঘটনার প্রায় ৪০ দিন গত ৬ মে বনানী থানায় ওই পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here