হাওর এলাকায় আবাসিক স্কুল নির্মাণের ঘোষণা প্রধানমন্ত্রীর

0
429
হাওর এলাকায় আবাসিক স্কুল নির্মাণের ঘোষণা প্রধানমন্ত্রীর।

নিজস্ব প্রতিবেদক : শিক্ষায় যাতে ব্যাঘাত না ঘটে সেজন্য পাহাড়ি ও হাওর এলাকায় আবাসিক স্কুল নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, পাহাড়ি ও হাওর অঞ্চলে ছেলেমেয়েদের যাতায়াতে সমস্যা হয়। এই সমস্যা লাঘবে আবাসিক স্কুল নির্মাণ করে দেবে সরকার। যাতে তাদের শিক্ষায় কোনো ব্যাঘাত না ঘটে। আমরা সেই দিকে লক্ষ্য রেখে পদক্ষেপ নিচ্ছি।

বৃহস্পতিবার সকালে নেত্রকোনার খালিয়াজুরী উপজেলায় কলেজ মাঠে হাওরে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণের আগে এক সংক্ষিপ্ত সমাবেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কাজের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, ছেলেমেয়েদের বাবা-মাকে এখন আর পয়সা খরচ করে বই কিনতে হয় না। বই কেনার দায়িত্ব আমরা নিয়েছি। প্রতি বছরের মতো এবছরও বই বিতরণ করেছি। স্কুলে স্কুলে মাল্টিমিডিয়া ক্লাসরুম করে দিয়েছি।

বন্যায় ক্ষতিগ্রস্ত গৃহহারা, ভূমিহীন হাওরবাসীদের বিনা পয়সা ঘর বানিয়ে দেওয়ার কথা জানিয়ে প্রধানমন্ত্রী, সরকারের বিভিন্ন প্রকল্পের আওতায় তারা ঘর পাবেন। এই জন্য ঘর তুলে দেবো কারণ আওয়ামী লীগ এখন ক্ষমতায়। এই আওয়ামী লীগই দেশ স্বাধীন করেছে, আমাদের একটাই লক্ষ্য একটি মানুষও গৃহহারা থাকবে না। দুমুঠো ভাত পাবে। আমরা সেই ব্যবস্থাই করছি।

শেখ হাসিনা বলেন, হাওরাঞ্চলে ভবিষ্যতে খাদ্যসহায়তা ভিজিএফ কার্ড বাড়ানো হবে। কৃষকদের কৃষি ঋণের সব সুদ মওকুফ করা হয়েছে। পাশাপাশি স্বল্প দামে সার ও উন্নতমানের বীজ দেওয়া এবং কৃষি সহায়তা বৃদ্ধি করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here