১০ দফা দাবিতে যশোরে শ্রমিক সমাবেশ

0
242

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন আইনের ১০ দফা সংশোধনের দাবিতে যশোরে শ্রমিক সমাবেশ হয়েছে। জেলা পরিবহন সংস্থার আয়োজনে আজ বৃহস্পতিবার বিকেলে শহরের মণিহার চত্ত্বরে এ সমাবেশ হয়।
সমাবেশ থেকে নেতৃবৃন্দ সড়ক পরিবহন আইন ২০১৮ থেকে সড়ক দুর্ঘটনায় ৩০৪ এর খ ধারার মামলা বন্ধ, চালকদের অর্থদন্ড ও জেল-জরিমানা বন্ধ, মহাসড়ক সংস্কার ও অবৈধ স্থাপনা উচ্ছেদ, পণ্যবাহী যানবাহনে স্কেল মাপার নামে হয়রানি বন্ধ, মহাসড়ক থেকে সকল অবৈধ যানবাহন উচ্ছেদ, চালকদের নিয়োগপত্র, মাসিক বেতন, কর্মঘণ্টা নির্ধারণ, সহজ পদ্ধতিতে ড্রাইভিং লাইসেন্স প্রদান, দুর্ঘটনা কমাতে তদন্ত কমিটি গঠন, পুলিশের হয়রানি ও চাঁদাবাজি বন্ধ করার দাবি জানান।
সমাবেশে প্রধান অতিথি ছিলেন শ্রমিক ফেডারেশনের খুলনা বিভাগীয় সভাপতি রবিউল আলম রবি। সংগঠনের জেলা সভাপতি মামুনুর রশিদ বাচ্চুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সমন্বয় পরিষদের সদস্য সচিব মাহবুবুর রহমান মজনু, বিভাগীয় যুগ্ম-সম্পাদক মোর্তজা হোসেন, জেলা মটর অ্যাসোসিয়েশনের সভাপতি আলমগীর সিদ্দিকী আলম, সাধারণ সম্পাদক ইনতাজ আলী, শ্রমিক ইউনিয়নের (রেজি: নম্বর ৪৬২) সভাপতি বিশ^নাথ বিষু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, নওয়াপাড়া মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবিন অধিকারী বেচা, ঝিকরগাছা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।
এ সময় খুলনা বিভাগের ১০ জেলার বিভিন্ন পর্যায়ের শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।