২০% নগদ দিয়া কাম কিন্না লইছি রাবিশ দিমু নাকি চিনি দিয়া রাস্তা বানামু?

0
519

মনির হোসেন,কুমিল্লা : কুমিল্লা সিটি কর্পোরেশনের একটি রাস্তা নির্মাণে রাতের আঁধারে ‘রাবিশ’ দিয়ে পাকাকরণের কাজ চলছে বলে অভিযোগ উঠেছে। আর ওই নিন্মমানের কাজ না করতে এলাকাবাসীসহ পথচারীরা প্রতিবাদ জানিয়েছেন। কিন্তু কোনো কথাই তোয়াক্কা করছেন না প্রভাবশালী ওই ঠিকাদার। ফলে রাতের বেলা কুসিকের প্রকৌশলীদের অনুপস্থিতিতে নিন্মমানের খোয়া দিয়েই চলছে রাস্তা পাকাকরণের কাজ। সরেজমিন গিয়েও এর সত্যতা পাওয়া গেছে। স্থানীয়রা অভিযোগ করেছেন, কুসিকের লোকজনকে ‘ম্যানেজ’ করেই সংশ্লিষ্ট ঠিকাদার এভাবে কাজ করে যাচ্ছেন। কান্দিরপাড় থেকে রাজগঞ্জ মোড় পর্যন্ত ওই সড়কটি পাকাকরণে নির্মাণ করা হবে বলে জানা গেছে।
স্থানীয়রা বলছেন, বছরের পর বছর ধরে সড়কটি ছিল ভাঙ্গা খানা খন্দকে ভরা। ফলে বর্ষা কিংবা শুষ্ক মৌসুমেও নানা দুর্ভোগ নিয়ে পাঁচ ছয় বছর ধরে নগরবাসী ওই সড়ক দিয়ে যাতায়াত করতেন।
বৃৃহস্পতিবার রাতে সরেজমিন দেখা গেছে, পুরো রাস্তার সাববেজ (নিচের স্তর) শেষ করে শুরু হয়েছে ডাব্লিউবিএম (দ্বিতীয় স্তর)। ইতিমধ্যে অর্ধেকের বেশি ডাব্লিউবিএম শেষ হয়েছে। তবে পুরো ডাব্লিউবিএমের জন্য ব্যবহৃত খোয়া অত্যন্ত নিন্মমানের। সেই সঙ্গে গাড়ি ভর্তি করে সড়কে এনে ফেলতে দেখা গেছে ব্যবহার অযোগ্য ইটের রাবিশ। রাতেও রাস্তার কাজ চলছে- এমন খবরে বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে সেখানে গিয়ে দেখা যায়, সড়কের মাঝখানে স্তুপ করে ইটের রাবিশ রাখা হয়েছে। স্থানীয়রা অভিযোগ করেন, একাধিক ট্রাকটারে সেসব এনে রাতেও রাস্তায় ফেলছে সংশ্লিষ্ট ঠিকাদার।
স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করেন, ‘শুরু থেকেই দায়সারা গোছের রাস্তার কাজ করছেন সংশ্লিষ্ট ঠিকাদার। বিষয়টি নিয়ে প্রতিবাদ করা হলেও কোনো কাজ হয়নি।
এ বিষয়ে জানতে চাইলে উপস্থিত ঠিকাদারে প্রতিনিধি বলেন‘‘২০% নগদ দিয়া কাম কিন্না লইছি,রাবিশ দিমু নাকি চিনি দিয়া রাস্তা বানামু ?”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here