২৬ সেপ্টেম্বর জিল্লুর রহমান মিন্টু ৮ম হত্যা বার্ষিকি

0
302

চৌগাছা প্রতিনিধি

২৬ সেপ্টেম্বর যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চৌগাছার ৩নং সিংহঝুলি ইউনিয়নের চেয়ারম্যান শহীদ জিল্লুর রহমান মিন্টুর ৮ম হত্যা বার্ষিকি।
যশোরের সুনামধন্য সাংবাদিক ও চৌগাছা উপজেলা পরিষদের প্রথম দু’বারের নির্বাচীত উপজেলা চেয়ারম্যান প্রয়াত আতিউর রহমানের ছেলে মিন্টুকে ২০১৩ সালের এই দিনে পুলিশের তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী কিলার শামীম ও তার বাহিনীর সদস্যরা প্রকাশ্য দিবালোকে সিংহঝুলি শহীদ মশিয়ুর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে জনসন্মুখে তাকে গুলি করে হত্যা করা হয়।
শহীদ মিন্টুর হত্যা বার্ষিকি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করবে উপজেলা ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ।
এদিন সকাল সাড়ে ৮টায় যশোর কারবালায় শহীদ মিন্টুর কবরে শ্রদ্ধাজ্ঞলি নিবদেন করবে উপজেলা ছাত্রলীগ। পরে গরীব দুঃস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রীও বিতরন করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজ। এছাড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ব্যানারে বিকাল ৪টায় উপজেলার ভাস্কর্য মোড়ে এক স্মরন সভার আয়োজন করা হয়েছে। স্মরন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি কৃষিবিদ আবদুস সালাম। এছাড়া বিভিন্ন মসজিদে শহীদ জিল্লুর রহমান মিন্টুর জন্য দোয়ার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন তার ছোট ভাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও প্রেসক্লাব চৌগাছার সভাপতি জিয়াউর রহমান রিন্টু।
দীর্ঘদিন (১৯৯৪-২০০২) জনপ্রিয়তার সাথে যশোর জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করা এই নেতার হত্যা মামলাটি এখনো বিচারাধীন।