২৬ সেপ্টেম্বর মিন্টু হত্যার ৭ম বছর! স্বঘোষিত পেশাদার খুনী এখন প্রকাশ্য রাজনীতিতে??

0
762

নিজস্ব প্রতিনিধি

২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর খুন হলেন যশোর জেলা ছাত্রলীগের সর্বাধিক জনপ্রিয় সাবেক সভাপতি ও চৌগাছার সিংহঝুলি ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টু।
ইউনিয়ন চেয়ারম্যান থাকাকালে সেই ইউনিয়ন পরিষদের পাশেই শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে প্রকাশ্য দিবালোকে উপস্থিত মানুষজনের সামনেই মিন্টুকে গুলি করে হত্যা করে বীরদর্পে চলে গেল কুখ্যাত পেশাদার খুনি শামীম কবির ওরফে কিলার শামীম ও তার বাহিনী। পরের দিন মিন্টু হত্যার প্রতিবাদে চৌগাছা উপজেলা আওয়ামী লীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের ডাকে হরতাল পালিত হয়। ২৮ সেপ্টেম্বর নিহত মিন্টুর স্ত্রী বাদী হয়ে কিলার শামীম, কিলার নান্নু,টিপুসহ ৯ জনকে আসামী করে চৌগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-২০।
শনিবার সেই হত্যাকান্ডের ৭ বছর পূর্তি। এই ৭ বছরেও শেষ হয়নি মিন্টু হত্যা মামলা বিচার কার্যক্রম। এ যাবত বাদীসহ চার জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহন করেছেন আদালত। অন্যদিকে এই হত্যাকান্ডের প্রধান এবং স্বঘোষিত খুনি শামীম ওরফে কিলার শামীমের প্রকাশ্যে স্থানীয় আওয়ামী রাজনীতি অবস্থানে অবাক হয়েছেন যশোরসহ চৌগাছা উপজেলার আওয়ামী নেতা কর্মীরা।
স্বঘোষিত এই খুনি শামীম কবির ওরফে কিলার শামীম যশোর জেলা পুলিশের তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী ও পেশাদার খুনি। তার বিরুদ্ধে ৫টির অধিক হত্যাসহ অস্ত্র,মাদক,চাদাবাজী,মারামারিসহ ১৪ টি মামলা এবং বিভিন্ন থানায় আরো ডজন খানেক জিডি রয়েছে।
১৯৯১ সালে সন্ত্রাসী হিসেবে যাত্রা শুরু করেন শামীম ওরফে কিলার শামীম। সন্ত্রাসী জীবনের প্রথমেই একটি চাকুসহ গ্রেফতার হন। এরপর ধীরে ধীরে জড়িয়ে পড়েন মারামারি,চাদাবাজীসহ মাদক কারবারে। এতে তার নামে মামলাও হতে থাকে।
সকল কিছু ছাড়িয়ে ১৯৯৯ সালের ২০ ফেব্রুয়ারি মকবুল হত্যাকান্ডের মধ্য দিয়ে দিয়ে খুনি হিসেবে আত্নপ্রকাশ করেন কিলার শামীম।
এরপর ওই বছরের ১১ই মার্চ বাওড় গার্ড শহিদুল হত্যা,২০১২ সালে শিশু সৌরভকে অপহরন ও হত্যা,২০১৩ সালে ২৬ সেপ্টেম্বর জিল্লুর রহমান মিন্টু হত্যা এগুলো সবই নেতৃত্বে ছিল এই কিলার শামীম।
সর্বশেষ এই কিলার শামীমের বিরুদ্ধে ২০১৭ সালের ১১ জানুয়ারি একটি হত্যা (মামলা নং-৪২) এবং একটি অস্ত্র মামলা (মামলা নং-৪৩) হয়। জিল্লুর রহমান মিন্টুু হত্যার পরে কিলার শামীম ভারতে পালিয়ে যায়। শুধু তাই নয় বিভিন্ন অঘটন ও সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে কিলার শামীম পালিয়ে ভারতে চলে যেত। ভারতে থাকাকালিন চৌগাছা থানার একটি অস্ত্র মামলা কুখ্যাত এই খুনির ১৭ বছর সাজা হয়।
একাদশ জাতিয় নির্বাচনের আগে পুনরায় নিজ এলাকায় ফিওে আসে এই শামীম। শামীমের অবস্থান জানতে পেওর কঠোর অবস্থান নেয় আইন শৃঙ্খলা বাহিনী। পরে আইনশৃঙ্খলা বাহিনীর চাপেই ২২ জানুয়ারি আদালতে আত্নসমর্পন করে এই খুনি। কিন্তু অল্প কিছুদিনের মধ্যেই উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আবারো এলাকায় ফিরে আসে।
নির্ভরযোগ্য একাধিক সূত্রের দাবী, বর্তমানে আওয়ামী লীগের এক প্রভাবশালী জনপ্রতিনিধির আর্শীবাদই তার এলাকায় প্রকাশ্যে অবস্থান করার কারন। তিনিই তাকে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা করছেন। এলাকায় সরকারি বিল দখল করে মাছ চাষ,বাওড়ের জায়গা দখল করে অবৈধভাবে বালি উঠানোসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকলেও প্রভাবশালী ওই জনপ্রতিনিধির সরাসরি পৃষ্ঠপোষকতার কারনে কুখ্যাত এই খুনির ব্যাপারে প্রশাসন সম্পূর্ন উদাসীন । যে কারনে আজ পর্যন্ত মিন্টু হত্যাকান্ডে ব্যবহ্নত শর্টগানসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহ্নত খুনি শামীমের অস্ত্র ভান্ডার আজও উদ্ধার হয়নি।
২৬ সেপ্টেম্বর শনিবার যশোর জেলা ছাত্রলীগের সর্বাধিক জনপ্রিয় সাবেক সভাপতি ও চৌগাছা উপজেলার সিংহঝুলি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়াম্যান শহীদ জিল্লুর রহমান মিন্টুর ৭ম হত্যা বার্ষিকীতে চৌগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সংগঠন নানান কর্মসূচি গ্রহন করেছে। এদিন সকালে শহীদ জিল্লুর রহমান মিন্টুর কবর জেয়ারত দিয়ে শুরু করে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হবে বলেই জানিয়েছেন শহীদ জিল্লুর রহমান মিন্টুর আপন ছোট ভাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু।