‘সত্যিকারের একটা রত্ন মুস্তাফিজ’

0
407

নিজস্ব প্রবেদক : এই তরুণ বাঁহাতি পেসারের মাঝে বিশেষ কিছু আছে। ভবিষ্যতে যাদের খেলা দেখতে আপনি তাকিয়ে থাকবেন, সে তাদের একজন। বাংলাদেশ মুস্তাফিজের মাঝে সত্যিকারের একটা রত্ন পেয়েছে। সে দ্রুত গতিসম্পন্ন, নিখুঁত এক অফ কাটার শিল্পী। ‘

চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে এভাবেই মুস্তাফিজকে উপস্থাপন করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। আট জাতির এই টুর্নামেন্টে যেসব বোলারের ওপর নজর থাকবে সবার, কাটার মাস্টার তাদের মধ্যে অন্যতম। তবে ইনজুরি থেকে ফিরে নিজেকে এখনো খুঁজে ফিরছেন ‘দ্য ফিজ’।

দীর্ঘ ইনজুরিতে পড়ে অনেকটাই ধার হারিয়ে ফেলেছিলেন মুস্তাফিজ। শ্রীলঙ্কা সফরে ছিলেন অনুজ্জ্বল। তবে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ২১ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে বড় অবদান রেখেছিলেন। এরপর আইপিএলে এক ম্যাচ বল করার সুযোগ পেয়ে বেদম মার খেয়েছিলেন। তবে ত্রিদেশীয় সিরিজে তাকে বেশ ভালো মেজাজেই পাওয়া গেল। বুধবারের ম্যাচটা বাংলাদেশ জিততে না পারলেও ৯ ওভার বল করে ১ মেডেনসহ ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন মুস্তাফিজ। মোসাদ্দেকের ৩ ওভারে দেওয়া ৭ রানের বাইরে মুস্তাফিজই সর্বনিম্ন রান দিয়েছিলেন।

এটা পরিষ্কার যে, এই পারফর্মেন্স মুস্তাফিজের নিজের রূপে প্রত্যবর্তনের ইঙ্গিত দিচ্ছে। ইঙ্গিতটা যদি সঠিক হয় তবে বাংলাদেশের ক্রিকেটের জন্য তা অতি সুসংবাদ! চ্যাম্পিয়নস ট্রফিতে আলো ছড়াতে পারেন এমন আট তরুণ ক্রিকেটারের তালিকায় আইসিসি তাই মুস্তাফিজের নাম রাখতে একদম ভুল করেনি।

কাটার মাস্টারের পাশাপাশি বাকী ৭ তরুণ বোলার হলেন- ভারতের জসপ্রীত বুমরা, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, ইংল্যান্ডের স্যাম বিলিংস এবং পাকিস্তানের বাবর আজম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here