৪০ জন তারকা শিল্পী ও কলাকুশলী হুমকির মুখে

0
1144

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের ৪০ জন তারকা শিল্পী ও কলাকুশলী হুমকির মুখে পড়েছেন। লন্ডনে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কথা বলে তাদের পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের কপি নেওয়ার পর হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। হুমকি পাওয়া শিল্পীরা হলেন চিত্রনায়ক ফেরদৌস, পূর্ণিমা, সংগীতশিল্পী ফাহমিদা নবী, আগুন, কনা, দিনাত জাহান মুন্নী, আঁখি আলমগীর, ইমরান, গীতিকার কবির বকুল, অভিনেত্রী সোহানা সাবাসহ ৪০ জন।

এই ঘটনায় রাজধানীর গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডিতে উল্লেখ করা হয়েছে, হুমকি দেয়া ব্যক্তি নিজেকে প্রবাসী বাংলাদেশি ও নাম জুবাইর পরিচয় দিয়েছেন।

গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম কামরুজ্জামান গণমাধ্যমকে জানান, মঙ্গলবার রাতে শিল্পীরা একটি জিডি করেছেন। আমরা তাদের অভিযোগ গুরুত্বের সাথে তদন্ত করে দেখছি।

শিল্পীরা জানান, গত মাসে লন্ডন থেকে জুবাইর নামের এক ব্যক্তি নিজেকে প্রবাসী বাংলাদেশি বলে পরিচয় দিয়ে শিল্পীদের সঙ্গে ফোনে যোগাযোগ করেন। তিনি জানান, ২৫ সেপ্টেম্বর থেকে আগামী ৩ অক্টোবর পর্যন্ত লন্ডনে ‘বাংলাদেশ মেলা’নামে সাংস্কৃতিক উৎসব আয়োজন করা হবে। ঢাকায় এসে ওয়েস্টিন হোটেলে তাদের সঙ্গে কথা বলে অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানাবেন তিনি।

এর মধ্যে প্রায়ই জুবাইর পরিচয়ধারী ওই ব্যক্তি বাংলাদেশে ফোন করে শিল্পীদের সঙ্গে কথা বলেছেন। ফোনে যোগাযোগ করে ওই ব্যক্তি প্রায় ৪০ জন শিল্পীর কাছ থেকে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের ফটোকপিসহ আনুষঙ্গিক কাগজপত্র সংগ্রহ করেন।

গত ২ সেপ্টেম্বর ফোন করে জুবাইর নামের ওই ব্যক্তি জানান যে, তিনি ফ্লাইটে উঠেছেন। ঢাকায় ৩ সেপ্টেম্বর বিকেলের মধ্যে পৌঁছে যাবেন। সবাই যেন সন্ধ্যা সাড়ে ছয়টার মধ্যে গুলশানে হোটেল ওয়েস্টিনে চলে আসেন। গতকাল নির্ধারিত সময়ে ৩৫-৪০ জন তারকাশিল্পী হোটেল ওয়েস্টিনে চলে আসেন। এরপরই মুঠোফোনে হুমকি দিয়ে হোটেলে উপস্থিত সবাইকে বার্তা পাঠান ওই ব্যক্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here