প্রেসক্লাব যশোরের সভাপতি টুকুন করোনা আক্রান্ত, সুস্থতা কামনা

0
770

নিজস্ব প্রতিবেদক : প্রেসক্লাব যশোরের সভাপতি ও দৈনিক যশোরের প্রকাশক সম্পাদক জাহিদ হাসান টুকুন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তিনি শারিরিক ও মানসিক ভাবে সম্পূর্ণ সুস্থ আছেন। তিনি বর্তমানে নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।
উপসর্গ দেখা দেওয়ায় গত ৫ জুন তিনি পরীক্ষার জন্য তার শরীরের নমুনা দেন। খুলনা মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা শেষে গত রাতে তার রিপোর্ট পজেটিভ আসে। বিষয়টি স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাকে জানিয়ে দেওয়া হয়েছে।

তিনি যশোর জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটি’র সদস্য হিসেবে শুরু থেকে একজন ফ্রন্টলাইনার হিসেবে করোনায় সহায়তা প্রদান করছেন। তিনি সব সময়৥ সমাজের অসহায় মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছিলেন। তিনি রাত দিন প্রশাসনের সঙ্গে থেকে যশোর জেলায় করোনা সংক্রমন প্রতিরোধে কাজ করেছেন।

জাহিদ হাসান টুকুন যশোর প্রেসক্লাবের টানা তিনবারের সভাপতি। এর আগে তিনি একই প্রতিষ্ঠানের সম্পাদক ও সহসভাপতি হিসেবে বেশ কয়েক টার্মে দায়িত্ব পালন করেন।
এ ছাড়াও নানা সংগঠন ও সংস্থায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন জাহিদ হাসান টুকুন। তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি যশোরের দীর্ঘদিনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন । রোটারি ক্লাবের শীর্ষ সংগঠক, জেলা জ্বালানিতেল পরিবেশক সমিতি, গ্যাস ব্যবসায়ী সমিতিরও সভাপতি। নন্দন যশোর নামে একটি সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি, সেভিয়ার নামে একটি এনজিওর নির্বাহী পরিচালক। যশোর চেম্বার অব কমার্সে বেশ কয়েক দফায় সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। যশোর জেলা ট্রাক ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতাদেরও অন্যতম তিনি।
এর বাইরে সামাজিক নানা কর্মকান্ডে যুক্ত জাহিদ হাসান টুকুন করোনা পরিস্থিতিতে ফ্রন্টলাইন ফাইটার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এই সময়কালে নিরন্ন বহু মানুষ তার কাছ থেকে সহযোগিতা পেয়েছেন। জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সদস্য হিসেবে জেলা পর্যায়ে পলিসি নির্ধারণে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন। বিশেষ করে যশোর বড়বাজারে জনসমাগম নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে কার্যকর ভূমিকা রাখেন তিনি।
আপাতত শহরের রেল রোডের বাড়িতে আইসোলেশনে থেকেই চিকিৎসা নিচ্ছেন জাহিদ হাসান টুকুন। বিশেষজ্ঞ চিকিৎসকরা তার চিকিৎসা নিশ্চিত করছেন। শারীরিক পরিস্থিতির স্বাভাবিক আছে । তাকে প্রয়োজন না হলে হাসপাতালে ভর্তি হতে হবে না।
জাহিদ হাসান টুকুন জানান, এই মুহূর্তে গলা ব্যথা ছাড়া তার আর কোনো সমস্যা নেই। কুসুমগরম পানি গার্গল করলে সেটিও নিয়ন্ত্রণে আসছে। ফলে আপাতত বাড়িতে থেকেই ডাক্তারের পরামর্শে চলার কথা জানান তিনি।
দরকার মনে করলে বাংলাদেশের সর্বাধুনিক হাসপাতালে চিকিৎসা নেওয়ার সক্ষমতা রয়েছে সাবেক সংসদ সদস্য মরহুম অ্যাডভোকেট এএম বদরুল আলার এই সন্তানের। তার ঘনিষ্ঠজন যশোরের এক ব্যবসায়ী নেতা সম্প্রতি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়ে করোনামুক্ত হয়েছেন। দরকার হলে রাজধানীর ওই হাসপাতালটিতে চিকিৎসা নিতে জাহিদ হাসান টুকুন তার সঙ্গেও যোগাযোগ রাখছেন বলে জানিয়েছেন ওই ব্যবসায়ী নেতা।
এদিকে, জাহিদ হাসান টুকুনের দ্রুত সুস্থতা কামনা করেছেন, দৈনিক যশোরের প্রধান সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, প্রেসক্লাব যশোরের সহ-সভাপতি নূর ইসলাম ও আনোয়ারুল কবীর নান্টু, সম্পাদক আহসান কবীরসহ ক্লাবের কার্যনির্বাহী কমিটির সব কর্মকর্তাসহ যশোরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। নেতৃস্থানীয়রা ইতিমধ্যে জনাব জাহিদের জন্য বিভিন্ন মসজিদে পৃথক দোয়ার আয়োজন করেছেন। প্রেস ক্লাব যশোরও সভাপতি মহোদয়ের সুস্থতা কামনা করে আগামী বৃহস্পতিবার এক দোয়ার আয়োজন করেছে।