যশোরে আলীগ নেতার উপর অত্যাচারের প্রতিবাদে ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে পিটিশন দাখিল

0
770

নিজস্ব প্রতিবেদক : নড়াইল জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষায়ক সম্পাদক শরিফুল ইসলামকে অত্যাচার করে পা ভেঙ্গে দেওয়ার প্রতিবাদে সোমবার যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেড আদালতে ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে পিটিশন দাখিল হয়েছে।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের বিচারক নুসরাত জাবীন নিম্মী অভিযোগটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।
অভিযুক্তরা হলেন, বসুন্দিয়া পুলিশ ক্যাম্পের এসআই ফজর আলী, এএসআই ওবাইদুর রহমান, কনস্টেবল আলমগীর, লুৎফর রহমান, রফিকুল ইসলাম এবং আনসার নায়েক নুর নবী ও সিপাহি রুহুল আমিন। পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অভিযোগের সত্যতা পেয়ে এসআই ফজর আলীকে আগেই ক্লোজ করে পুলিশ লাইনে সংযুক্ত করে।
অভিযোগে বলা হয়েছে, পরিবহন ব্যবসায়ী বিটু আহমেদ যশোর সদর উপজেলার গাইগাছি গ্রামে একটি বাড়িতে ভাড়া থাকতেন। একই বাসার অপর ফ্ল্যাটে ভাড়া থাকতেন এসআই ফজর আলী। তিনি প্রতিদিন গভীর রাতে বাসায় ফিরে বিকট শব্দে মোটরসাইকেলের হর্ন বাজিয়ে ও ডাকাডাকি করে স্ত্রীকে ঘুম থেকে ডেকে তুলতেন। এতে প্রতিবেশীদের ঘুমের ব্যাঘাত ঘটতো। বিষয়টি বিটু আহমেদ বাড়ির মালিককে জানান। বাড়ির মালিক অভিযোগটি এসআই ফজর আলীকে বলেন। এতে ফজর আলী বিটু আহমেদের ওপর ক্ষিপ্ত হন। গত ৯ জুন সন্ধ্যায় এসআই ফজর আলী প্রতিবেশী বিটু আহমেদের স্ত্রীকে ডেকে গালিগালাজ করেন। এ সময় বিটু আহম্মেদকে মোবাইল ফোনে সংবাদ দিলে তিনি ব্যবসায়িক পার্টনার ব্যবসায়ী শরিফুল ইসলামকে সঙ্গে নিয়ে বাসায় আসেন। বাসায় ফিরে শরিফুল ইসলাম এসআই ফজর আলীর কথার প্রতিবাদ করলে বসুন্দিয়া ক্যাম্পে ফোন করে তিনি সহযোগীদের ডেকে আনেন। তারা একসঙ্গে বিটু আহমেদ ও রফিকুল ইসলামকে বেদম মারপিট করে ক্যাম্পে নিয়ে যান। ক্যাম্পে নিয়ে তাদের আরেক দফা মারপিট করার ফলে রফিকুল ইসলামের পা ভেঙে যায়। এছাড়া নির্যাতনকালে এসআই ফজর আলী তাদের ক্রসফায়ারের ভয় দেখিয়ে ৫০ লাখ টাকা দাবি করেন।
বলা হয়, এরই মধ্যে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে কোতয়ালী থানা পুলিশ তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। গুরুতর আহত রফিকুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য ভারত পাঠানো হয়। বর্তমানে তিনি ঢাকার পঙ্গু হাসপাতালের প্রফেসর আব্দুল গনি মোল্লার অধীনে চিকিৎসাধীন আছেন।
দীর্ঘদিন চিকিৎসা শেষে দুইজন কিছুটা সুস্থ হওয়ায় সোমবার বিটু আহমেদ আদালতে হাজির হয়ে এ পিটিশনটি করেন।
প্রসঙ্গত, বসুন্দিয়া ক্যাম্পে দায়িত্বকালে এসআই ফজর আলীর বিরুদ্ধে আরো বহু লোক নির্যাতন, হয়রানি, টাকা হাতিয়ে নেওয়াসহ নানা অভিযোগ তোলেন।

উল্লেখ্য গত জুন মাসের ৯ তারিখে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বসুন্দিয়া পুলিশ ক্যাম্পের এস আই ফজর আলী সহ বাকী আসামীরা নড়াইল জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষায়ক সম্পাদক শরিফুল ইসলামকে অত্যাচার করে পা ভেঙ্গে দেয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here