রোহিঙ্গাদের মাঝে ত্রান দিলেন শাহিন চাকলাদারের টিম

0
540

ডি এইচ দিলসান : মানবতার সেবাই শুক্রবার বিকেলে কক্সবাজারের উখিয়া উপজেলার ট্যাংখালি ক্যাম্পে আশ্রয় নেওয়া প্রায় তিন হাজার রোহিঙ্গা পরিবারের মাঝ ত্রাণ বিতরন তরেন যশোর জেলা আওযামীলীগের সাধারন সম্পাদক শাহিন চাকলাদারের নেতৃত্বে জেলা ছাত্রলীগসহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবিন্দরা। বৃহস্পতিবার দুপুরে তারা ত্রাণবাহী গাড়ি নিয়ে যশোর থেকে রউনা দেন কক্সবাজার উখিয়া অসহায় নির্জাতিত রোহিঙ্গা শিবিরের উদ্দেশ্যে ।

জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহিন চাকলাদারের নেতৃত্বে এ টিমে উপস্থিত থেকে ত্রাণ বিতরন করেন যশোর জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি একে এম খয়রাত হোসেন, বন ও পরিবেশ বিষায়ক সম্পাদক রেজাউল ইসলাম, সদস্য ও ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল, বর্তমান জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী, সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসান, ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলাম, সিরাজুল ইসলাম,অনিসুর রহমান, আব্দুল আজিজ ও আব্দুল মান্নান মুন্নাসহ অরো অনেকে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৯ অক্টোবর মিয়ানমারের বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় সে দেশের সীমান্তরক্ষী বাহিনীর বেশ কয়েকটি নিরাপত্তা চৌকিতে হামলার ঘটনা ঘটে। এতে সীমান্ত পুলিশের ১২ সদস্য নিহত হয়। ওই হামলার জন্য রোহিঙ্গা মুসলমানদের দায়ী করে আসছে মিয়ানমারের নিরাপত্তা বাহিনী।
মিয়ানমার সরকারের উস্কানিতে সে দেশের সেনাবাহিনী ও সন্ত্রাসী গোষ্ঠিকর্তৃক রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর উপর মানবিক নির্যাতন, খুন ও অগ্নিসংযোগ এবং গণহত্যা চালিয়ে যাচ্ছে। ১৯৭৮ থেকে এ পর্যন্ত মিয়ানমারে নির্যাতন নিপীড়নের শিকার হয়ে, বিশেষ করে মিয়ানমারের সামরিক জান্তা ও বর্তমান তথাকথিত মানবতাবাদী নেত্রী অং সান সুচি’র তথাকথিত গণতান্ত্রীক সরকারের অত্যাচার ও নির্যাতনের কারণে হাজার হাজার রোহিঙ্গা মুসলমান নিহত হয়েছে এবং লক্ষ লক্ষ রোহিঙ্গা মুসলমান প্রাণ বাঁচাতে বাংলাদেশে প্রবেশ করেছে। গণহত্যা থেকে নারী-শিশু, আবাল-বৃদ্ধ বনিতা কেহ রেহাই পাচ্ছে না।


উল্লেখ্য রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বিশ্বের কাছে এক অনন্য উচ্চতায় পেীছে গেছেন, তারই ধারাবাহিকতায় রোহিঙ্গাদের সাহায্যে হাত বাড়িয়ে দিলেন যশোর জেলা আওয়ামীলীগের সম্পাদক শাহিন চাকলাদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here