“যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইমন হত্যার প্রতিবাদে উত্তাল যশোর

0
3095

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমন হত্যার প্রতিবাদে এবং আসামীদের শাস্তির দাবিতে যশোরের ৮টি উপজেলায় একযোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের স্ব স্ব ইউনিট।

যশোর:

যশোরের সাবেক ছাত্রলীগ নেতা মনোয়ার হোসেন ইমন হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে জেলা ছাত্রলীগ। সোমবার বিকেলে শহরের দড়াটানা ভৈরব চত্ত্বরে মিছিল পূর্ব পথসভায় নেতৃবৃন্দ বলেছেন জেলার শান্তি বিঘ্নিত করে ছাত্রলীগ তথা আওয়ামীলীগের উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করতে সাবেক ছাত্রনেতা ইমনকে হত্যা করা হয়েছে। এই হত্যার পেছনে রাঘব বোয়াল রয়েছে।  ছাত্রলীগের বেঁধে দেয়া সময় ৪৮ ঘন্টার মধ্যে পুলিশ প্রশাসন হত্যাকারি কাউকে গ্রেফতার করতে পারেনি। তাই জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল শেষে (আগামীকাল) সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নতুন কর্মসুচি ঘোষনা করা হবে। সংগঠনের সভাপতি রওশন ইকবাল শাহীর সভাপতিত্বে এই পথসভায় বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবকে সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল,বর্তমান সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসান,সদর উপজেলা  ছাত্রলীগের আহবায়ক রবিউল ইসলাম ও শহর ছাত্রলীগের আহবায়ক মেহেদী হাসান রনি। পরে বিক্ষোভ মিছিলটি বের হয় এবং  শহরে গুরুত্ব পূর্ণসড়ক প্রদক্ষিন করে আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়। এর আগে বিভিন্ন এলাকা থেকে জেলা ছাত্রলীগের  অঙ্গ ইউনিটের অসংখ্য মিছিল এসে সমবেত হয় ভৈরব চত্ত্বরে। এক পর্যায়ে শহরের প্রানকেন্দ্র দড়াটানা  মিছিলে মিছিলে প্রকম্পিত হয়ে ওঠে। বিপুল সংখ্যক নেতাকর্মি মিছিলে অংশ নেয়।

 

মনিরামপুর :

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমন হত্যার প্রতিবাদে মণিরামপুর ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দলীয় কার্যালয়ে বিকেলে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মুরাদুজ্জামান মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান, ফরদাহ হোসেন, বাপ্পী কুন্ডু, পৌর ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক অনিক ফয়সাল, কলেজ ছাত্রীগের আহ্বায়ক হাবিবুর রহমান, যুগ্ম আহবায়ক ইস্রাফিল প্রমুখ। প্রতিবাদ সমাবেশ শেষে পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে।

 

বাঘারপাড়া

“যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমনকে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে বাঘারপাড়া  উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

বাগআঁচড়া :

যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমনকে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে সোমবার শার্শা বাগআঁচড়ায় ছাত্রলীগের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল বাগআঁচড়া বাজারের গুরুত্ব পূর্ণ সড়ক গুলো প্রদক্ষিন শেষে এক  প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বাগআঁচড়া ডাঃ আফিল উদ্দিন ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদের সভাপতিত্বে এ সময় অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব পল্টু, সাধারণ সম্পাদক অপু, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমন হোসেন, কায়বা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি চঞ্চল, সহ- সভাপতি মিথুন, সাধরণ সম্পাদক  শিমুল, ছাত্রলীগ নেতা শিপলু, মাজহারুল ও বাগআঁচড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আসলাম সরদার প্রমুখ।

কেশবপুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল

কেশবপুর :

“যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমনকে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে কেশবপুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

অভয়নগর :

অভয়নগর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল

“যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমনকে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে অভয়নগর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

চেীগাছা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল

চৌগাছা  :

“যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমনকে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে চেীগাছা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

ঝিকরগাছা :

“যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমনকে নৃশংস ভাবে হত্যা

ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল

র প্রতিবাদে ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

শার্শা :

“যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনোয়ার হোসেন ইমনকে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে শার্শা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

শনিবার (২৯ অক্টোবর) দিনগত রাত ১২টার দিকে ছাত্রলীগ নেতা ইমন বাড়ির পাশের বেজপাড়া-গুরগোল্লা মোড়ে বন্ধুদের সঙ্গে বসে লুডু খেলা দেখছিলেন। এ সময় দুই-তিনজন দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে বুকে দুই রাউন্ড গুলি করে ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা তাকে যশোর

২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (সোমবার রাত ৮টা) থানায় মামলা হয়নি এবং এ ঘটনায় কোনো আসামিকে আটক করতে পারেনি পুলিশ।

ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, পরিচ্ছন্ন ছাত্রলীগ কর্মী হিসেবে পরিচিত ছিলেন মনোয়ার হোসেন ইমন। সম্প্রতি জেলা ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে সভাপতি-সম্পাদক নির্বাচিত হলেও পূর্ণাঙ্গ কমিটি হয়নি, কমিটি হলে ইমন গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশী ছিলেন। তবে জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটিতে ইমন সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন, তার বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ শোনা যায়নি।

মরহুমের আত্মার মাফিরাত কামনায় মঙ্গলবার ইমনের নীজ বাসভবন ও বুধবার জেলা আওয়ামীলীগের কার্যালয়ে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here