“আগামীকাল থেকে চালু হচ্ছে বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল”

0
374

আরিফুজ্জামান আরিফ: বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনটি উদ্বোধনের দীর্ঘ ৩ বছর পর আগামীকাল শুক্রবার(২জুন)থেকে চালু করা হবে বলে জানা যায়।

শুক্রবার(২জুন) বিকালে অানুষ্ঠানিক ভাবে উদ্বোধন করবেন নৌ- পরিবহন মন্ত্রী শাহাজান খান এমপি।

গত ২০১৩ সালের ২৩ আগষ্ট নৌ মন্ত্রী এই প্যাসেঞ্জার টার্মনাল ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন। কিন্তু বন্দর কর্তৃপক্ষ এতদিন এটা  চালু করতে পারিনি।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক(ট্রাফিক) আব্দুর রউফ বলেন, নানা জটিলতার কারনে দীর্ঘ দিন এ টার্মিনালটি চালু করতে বিলম্ব হয়েছিল। আশ করছি এটা চালু হলো পাসপোর্ট যাত্রীরা ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াত ব্যবস্থা আরো সহজ হবে।

জানা যায়, বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৫ থেকে ৬ হাজার দেশী-বিদেশি পাসপোর্ট যাত্রী ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াত করছে। কিন্তু শুরু থেকে এপথে যাত্রী সেবার মান খুব নাজুক অবস্থা ছিল।

সরকার ৭ কোটি ৬৫ লাখ টাকা ব্যায়ে বেনাপোল চেকপোষ্টে আন্তর্জাতিক মানের প্যাসেঞ্জের টার্মিনাল তৈরী করেন। কিন্তু বন্দর কর্তৃপক্ষের অবহেলার কারনে এত দিন তা চালু হয়নি। ফলে যাত্রীরা বঞ্চিত হচ্ছিল তাদের কাঙ্খিত সেবা থেকে।

যাত্রীরা এখানে মাত্র ৩৩ টাকার বিনিময়ে বিশ্রামের জন্য দিনভর অবস্থান করতে পারবেন। আর একই ভবনের নিচে থাকছে ঢাকা-কলকাতা গামী যাত্রীবাহী পরিবহন কাউন্টার ও খাওয়ার জন্য ক্যান্টিনে ব্যবস্থা। এতে  তারা স্বাচ্ছন্দ বোধ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here