আজ রাতেই হামলার জন্য প্রস্তুত মার্কিন বিমান বাহিনী

0
294

ম্যাগপাই নিউজ ডেস্ক: প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মার্কিন বিমান বাহিনী বলেছে, আজ রাতেই তারা উত্তর কোরিয়ার বিরুদ্ধে হামলা চালাতে প্রস্তুত। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের হাওয়াই সদরদপ্তর থেকে এক টুইটার বার্তায় এ ঘোষণা দেয়া হয়েছে।

ওই টুইটার বার্তায় একটি ছবি যুক্ত করা হয়েছে যাতে দেখা যাচ্ছে মার্কিন বি-১বি পরমাণু বোমারু বিমান মধ্যাকাশে জ্বালানি সংগ্রহ করছে, আরেকটি ছবিতে দেখা যাচ্ছে বোমারু বিমানগুলো গুয়ামের অ্যান্ডারসন ঘাঁটি থেকে ওড়ার প্রস্তুতি নিচ্ছে। বোমারু বিমানের সঙ্গে জাপান ও দক্ষিণ কোরিয়ার এফ-১৫ এবং কেএফ-১৬ বিমান ছিল। প্রশান্ত মহাসাগরীয় কমান্ডকে সহায়তা করার জন্য বি-১বি বিমানকে সম্প্রতি সাউথ ড্যাকোটায় মোতায়েন করা হয়েছে।
অনেকে মনে করছেন, উত্তর কোরিয়ার বিরুদ্ধে মার্কিন হামলা আসন্ন হয়ে উঠেছে কারণ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও একই ধরনের হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, উত্তর কোরিয়ার হুমকি মোকাবেলা করা হবে ভয়াবহ হামলা ও সামরিক শক্তি দিয়ে।
এদিকে, মার্কিন সরকার ও সামরিক বাহিনীর পক্ষ থেকে এ ধরনের হুমকির বিষয়ে কোরিয়ায় শান্তি ও গণতন্ত্র বিষয়ক সংহতি কমিটির নেতা গ্রেগোরি এলিচ বলেছেন, দুর্ভাগ্য হচ্ছে- “কূটনৈতিক পথ বেছে নেয় নি ট্রাম্প প্রশাসন এবং আমি মনি করি না তারা উত্তর কোরিয়ার এ অবস্থান মেনে নেবে। ফলে একটা যুদ্ধের আশংকা তৈরি হয়েছে যার কারণে হাজার হাজার মানুষ মারা যেতে পারে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here