আতিয়া মহলের নিচতলায় চারটি মরদেহ

0
292

নিজস্ব প্রতিবেদক : সিলেটের শিববাড়ি এলাকার আতিয়া মহলের নিচতলায় চারটি মরদেহ পাওয়া গেছে। এর মধ্য থেকে দুটি মরদেহ উদ্ধার করে পুলিশকে হস্তান্তর করা হয়েছে। চারজনের মধ্য তিনজন পুরুষ, একজন নারী।

আজ সোমবার সন্ধ্যায় সিলেটে আন্তঃবাহিনী জনসংযোগ অধিদপ্তরের (আইএসপিআর) এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানানো হয়।

আইএসপিআরের প্রেস ব্রিফিংয়ে বলা হয়, কোনো ক্ষয়ক্ষতি ছাড়া সুন্দর ও সফলভাবে আজকের অভিযান শেষ হয়েছে। দিনব্যাপী অভিযান চালানো হয়েছে। নিচতলা থেকে চারটি মরদেহ পাওয়া গেছে। গোয়েন্দা তথ্য ছিল, ওই ভবনের নিচতলায় চারজন আছেন। এর মধ্য তিনজন পুরুষ এবং একজন নারী। আমরা দুটি মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছি। বাকি দুটি মরদেহে আত্মঘাতী বেল্ট লাগানো আছে। পুরো ভবনে যে পরিমাণ বিস্ফোরক আছে, তা যদি ফেটে যায়, তাতে পুরো ভবন ধ্বংস হয়ে যেতে পারে। তাই দেখে শুনে বেশ সতর্কতার সঙ্গে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্রেস ব্রিফিং বলা হয়, তারা (ওই ভবনের নিচতলায় যারা ছিল) অত্যন্ত প্রশিক্ষিত। আমাদের অপারেশন চলমান আছে। চারজনের পরিচয় সম্পর্কে নিশ্চিত নই। ধারণা করা হচ্ছে, ওই ভবনের নিচতলায় আর কেউ জীবিত নেই।

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার এই বাড়িটি গত বৃহস্পতিবার গভীর রাত থেকে ঘিরে রাখা হয়েছে। শুক্রবার ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াত সিলেটে গিয়ে পুলিশের সঙ্গে ঘটনাস্থল ঘেরাও করে। এরপর শনিবার সকাল থেকে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযান শুরু করে। এ অভিযানের মধ্যেই শনিবার সন্ধ্যায় দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত এবং আরও ৪৪ জন আহত হন। স্মরণকালের মধ্যে এটা সবচেয়ে দীর্ঘ ও রক্তক্ষয়ী জঙ্গিবিরোধী অভিযান। গতকাল রোববার আইএসপিআর এক প্রেস ব্রিফিংয়ে বলেছিল, ওই ভবনের নিচতলায় দুজন মারা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here