আসুরিক শক্তিকে দমন করে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে-এমপি রনজিত রায়

0
69

অনুপম দে, বাঘারপাড়া প্রতিনিধি : নানা আয়োজনে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের ৫২৫১ তম আর্বিভাব তিথি জন্মদিন বা শুভ জন্মাষ্টমী আজ (শুক্রবার) ২৩শে আগষ্ট বেলা ২ টার সময় বাঘারপাড়া কেন্দ্রীয় মন্দিরে প্রদ্বীপ প্রজ্বলন ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে এই দিনটি উদযাপিত হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও বাঘারপাড়া উপজেলায় বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা ও পূজাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

শ্রীবাস চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য এমপি রনজিত কুমার রায়। এ সময় তিনি বলেন, ধর্ম মানুষের মনুষ্যত্বকে জাগ্রত করে। ধর্মীয় বিধান মেনে চললে নিজেকে পাপ কাজ থেকে দুরে রাখা সম্ভব হয়। শ্রীকৃষ্ণের আদর্শে আমরা যদি নিজের জীবনকে গড়তে পারি তাহলে সমাজের সব অন্যায় দুর হয়ে যাবে। অশুরী শক্তিকে দমন করে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ।

অপরদিকে বাঘারপাড়ায় দোহাকুলা রাধাগোবিন্দ মন্দিরে ঢাক-ঢোল বাজনা, শ্রীকৃষ্ণের বিভিন্ন রূপ সেজে তাদের জয়গানে মুখর হয়ে উঠে পুরো এলাকা। ব্যানার, ফেস্টুন, পতাকা হাতে অংশ নেন শিশু, পুরুষ ও মহিলারা। তারা উলুধ্বনি এবং শুভ শুভ শুভ দিন শ্রীকৃষ্ণের জন্মদিন শ্লোগান দেন। আলোচনা সভাশেষে একটি বর্ণাঢ্য র‌্যালী বাঘারপাড়ার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। দুপুর ৩টায় আশ্রমে এসে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণের মধ্য দিয়ে শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here