ইবিতে পুষ্টি বিষয়ক আন্তর্জাতিক সেমিনার শনিবার

0
345

ম্যাগপাই নিউজ ডেক্স : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘স্বাস্থ্য এবং উন্নয়নে পুষ্টির ভূমিকা’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার শনিবার অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে সকাল ১০টায় এই সেমিনার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন অধ্যাপক ড. আব্দুস সামাদ।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের উচ্চশিক্ষার মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) অর্থায়নে এবং ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হবে।

সেমিনারে আমন্ত্রিত বক্তা হিসেবে মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. কামরুজ্জামান-বিন-ইউনুস, জাপানের সুকুবা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের অধ্যাপক ড. মিটসুরু ওকুওকি এবং চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নুরুল আবছার উপস্থিত থাকবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. শামসুল আলম উপস্থিত থাকবেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেজাউল করিম।

আন্তর্জাতিক সেমিনার উপলক্ষে স্বাস্থ্য বিষয়ক পুষ্টির গুরুত্ব ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশীয় ও আন্তর্জাতিক গবেষক, বিশেষজ্ঞদের উপস্থিতিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে একটি মিলনমেলায় পরিণত হবে। সেমিনারে দেশীয় ও আন্তর্জাতিক গবেষকগণ সমসাময়িক পুষ্টি, স্বাস্থ্য ও উন্নয়ন বিষয়ক মূল্যবান বক্তব্য প্রদান করবেন।

সেমিনারের আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুস সামাদ ও অর্গানাইজিং সম্পাদক ড. এ টি এম মিজানুর রহমান বলেন, ‘আন্তর্জাতিক বৈজ্ঞানিক সেমিনারে সংশ্লিষ্ট বিষয়ে বিশ্বব্যাপী সকল গবেষককে আমন্ত্রণ জানানো হয়েছে। ‘

এছাড়াও অনুষ্ঠানটি সফল করতে সকলের আন্তরিক সহযোগিতাও কামনা করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here