ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত

0
260

ইবি প্রতিনিধি : নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস ২৬ মার্চ। দিবসটি উপলক্ষে র‌্যালী, শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি, আলোচনা সভা ও আবাসিক হলে উন্নত মানের খাবার পরিবেশন করেন কর্তপক্ষ।

জানা গেছে, সকাল ৯টায় প্রশাসন ভবন চত্তরে গার্ড অব অনারের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয়ে পতাকা উত্তোলন করা হয়। পরে বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারীর নেতৃত্বে একটি র‌্যালী বের হয়।

র‌্যালীতে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ বিশ^বিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।

র‌্যালীটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ স্মৃতি সৌধে গিয়ে মিলিত হয়।

সেখানে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি প্ষ্পু দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ^বিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, কর্মচারী সমিতি, ডিবেটিং সোসাইটি ও সাংবাদিক সমিতিসহ সকল সংগঠনের নেতাকর্মীরা একে একে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি শেষে, শহীদদের আত্মার মাগফিরাত কামনায় নীরবতা, প্রশাসন ভবনে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

পরে দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে একটি লাইব্রেরী উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্বে করেন হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক শাহাদৎ হোসেন আজাদ। এসময় হলের সকল শিক্ষক কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে দুপুরে সকল আবাসিক হলে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

এছাড়াও বেলা সাড়ে ১১টার দিকে ডায়না চত্বরে বিশ^বিদ্যালয় থিয়েটারের আয়োজনে ‘আরো যুদ্ধ’ নামে একটি পথ নাটক প্রদর্শিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here