এবার মার্কিন প্রেসিডেন্টের চেয়ারে ট্রাম্প কন্যা ইভাঙ্কা

0
179

ম্যাগপাই নিউজ ডেস্ক: জার্মানির হামবুর্গে জি-টোয়েন্টি সম্মেলনে গতকাল শনিবার চীনের প্রেসিডেন্ট শি চিনপিং, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান, জার্মান চ্যান্সেলার আঙ্গেলা মের্কেলের মতো আন্তর্জাতিক নেতাদের সঙ্গে একই টেবিলে বসলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। আর এই ঘটনায় আবারো কড়া সমালোচনার মুখে পড়লেন ট্রাম্প।

এর আগেও বারবার ট্রাম্পের বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। প্রেসিডেন্ট হওয়ার পর হোয়াইট হাউসে বিভিন্ন পদে নিজের ঘনিষ্ঠদের বসিয়েছেন তিনি। তবে এবার আর কেবল ঘনিষ্ঠ পদ নয়, জি-টোয়েন্টি সামিটের মতো আন্তর্জাতিক সম্মেলনে খোদ প্রেসিডেন্টের চেয়ার অলঙ্কৃত করে বসলেন ট্রাম্প-কন্যা ইভাঙ্কা।

হোয়াইট হাউস সূত্রে বলা হচ্ছে, শনিবার জি-টোয়েন্টি সম্মেলন চলাকালীন নিজের ঘর থেকে বেরিয়ে ইভাঙ্কা সোজা এসে প্রধান টেবিলে বসে পড়েন। যেখানে শি, এরদোয়ান ও মের্কেলের মতো অন্য রাষ্ট্রনেতারা বসেছিলেন। সে সময়ে কোনও কারণে ওই চেয়ার ছেড়ে উঠেছিলেন ট্রাম্প। সেই মুহূর্তেই ট্রাম্পের আসন দখল করে বসে পড়েন ইভাঙ্কা। অবশ্য তার কিছুক্ষণের মধ্যেই ফিরে এসে ব্রিটেন ও চীনের প্রধানমন্ত্রীর পাশে নিজের স্থান পুনর্দখল করেন ট্রাম্প।

ইভাঙ্কার সেই ছবি ভাইরাল হতেই শোরগোল পড়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে কাজ করেন ৩৫ বছর বয়সী ইভাঙ্কা। সেই পদমর্যাদাতেই ওই আসনে বসেছিলেন ইভাঙ্কা। সরকারি নিয়ম অনুযায়ী, কোনও রাষ্ট্রনেতার অনুপস্থিতে ওই চেয়ারে উচ্চপদস্থ কর্মকর্তাদের বসর অধিকার রয়েছে।

সেই সময় বৈঠকে আফ্রিকার অভিবাসন ও স্বাস্থ্য বিষয়ে আলোচনা চলছিল এবং সেই আলোচনাতে ইভাঙ্কা অংশও নেননি। এদিকে গতকাল সকালেই বৈঠকে মেয়ে তথা প্রাক্তন ফ্যাশন মডেল ও বর্তমান অর্থনৈতিক উপদেষ্টা ইভাঙ্কার প্রশংসা করেন মার্কিন প্রেসিডেন্ট। জানান, সব সময়েই চ্যাম্পিয়ন ইভাঙ্কা। এও বলেন মার্কিন প্রেসিডেন্টের মেয়ে হওয়ার জন্য অনেক কিছুই সহ্য করতে হচ্ছে ইভাঙ্কাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here