কাশ্মির সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি, নিহত ১০ সেনা

0
262

ম্যাগপাই নিউজ ডেস্ক : পাকিস্তান ও ভারতের কাশ্মির সীমান্তে দুই দেশের সেনাদের মধ্যে গুলিবিনিময়ে পাকিস্তানের ৭ ও ভারতের ৩ সেনা সদস্য নিহত হয়েছেন। কাশ্মিরের জানড্রোট সেক্টরে সোমবার সকালে এ ঘটনা ঘটে।

তবে পাকিস্তানের সেনাবাহিনীর জনসংযোগ (আইএসপিআর) থেকে দেয়া এক বিবৃতিতে নিহত পাকিস্তানের সেনা সংখ্যা ৪ জন বলে উল্লেখ করা হয়েছে।

আইএসপিআরের বরাত দিয়ে ডনের খবরে বলা হয়েছে, ভারতের সেনারা পাকিস্তানের আজাদ কাশ্মিরের জানড্রোট সেক্টরে মর্টার হামলা চালিয়েছে। এর ফলে সেখানে কর্মব্যস্ত চার পাকিস্তানি সেনা প্রাণ হারায়। এরপর পাকিস্তানের সশস্ত্র বাহিনী পাল্টা হামলা চালালে তিন ভারতীয় সেনা নিহত ও কয়েকজন আহত হয়।

এদিকে, ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই এক প্রতিবেদনে জানিয়েছে, সোমবার সকালে প্রথমে বিনা প্ররোচনায় পাকিস্তানের সেনারা নিয়ন্ত্রণরেখায় গুলিবর্ষণ শুরু করে। চলে মর্টার হামলাও। এরপরই ভারতীয় সেনা পাল্টা জবাব দেয়। ভারতীয় সেনার প্রত্যাঘাতে রীতিমতো ছত্রভঙ্গ হয়ে পড়ে পাক সেনা। এসময় পাকিস্তানের ৭ সেনা সদস্য নিহত হয়। তবে ভারতের সেনা নিহত হওয়ার বিষয়টি দেশটির পক্ষ থেকে এখনো স্বীকার করা হয়নি।

সোমবার সকালে সেনা দিবসের অনুষ্ঠানে দিল্লিতে ভারতের সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত পাকিস্তানকে সংঘর্ষ-বিরতি চুক্তি লঙ্ঘন নিয়ে কড়া বার্তা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, পাকিস্তান নিয়মিত সংঘর্ষ-বিরতি চুক্তি লঙ্ঘন করছে। আমরা তার উপযুক্ত জবাব দিচ্ছি। তার ঠিক আগেই পাকিস্তান সেনা সদস্যদের ছাউনি লক্ষ্য করে হামলার পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনা। কাশ্মীরের কোটলি সেক্টরে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

যদিও পাকিস্তানের সেনা বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের দাবি, সাত জন নয়, নিহত হয়েছেন চারজন সেনা সদস্য। পাশাপাশি, তাদের হামলায় তিন ভারতীয় সেনা সদস্য মৃত্যু হয়েছে বলেও দাবি করেছেন গফুর। গুরতর আহত হয়েছেন আরও কয়েকজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here