কোনো সাড়া দিচ্ছেন না বারী সিদ্দিকী

0
237

নিজস্ব প্রতিবেদক : ‘ডাক্তাররা আন্তরিকভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু বাবা কোনো সাড়াই দিচ্ছেন না’- কান্নাজড়িত কণ্ঠে বারী সিদ্দিকীর সর্বশেষ অবস্থা জানালেন তার বড় ছেলে সাব্বির সিদ্দিকী। রোববার সন্ধ্যায় তিনি বলেন, ‘বাবার যে শারীরিক অবস্থা তাতে তাকে বিদেশে নিয়েও কোনো লাভ হবে না। আমরা ডাক্তারদের সঙ্গে কথা বলেছি। এখন আল্লাহপাকের ইচ্ছাই সবকিছু।’
.
এসময় ছেলে সাব্বির সিদ্দিকী জানালেন, তারা যতক্ষণ প্রয়োজন, ততক্ষণ বারী সিদ্দিকীকে লাইফ সাপোর্টে রাখবেন।
এর আগে শুক্রবার মধ্যরাতের পর থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয় বারী সিদ্দিকীকে।
শুক্রবার দিবাগত রাত ১টার দিকে হৃদরোগে আক্রান্ত হন এই কিংবদন্তি সংগীত ব্যক্তিত্ব। আধাঘণ্টার মধ্যে অচেতন অবস্থায় তাকে প্রথমে ইবনে সিনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
এরপর সেখান থেকে স্কয়ার হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্ট রাখেন। শনিবার সন্ধ্যার দিকে তার এক দফা ডায়ালাইসিস করা হয়।

সাব্বির সিদ্দিকী বলেন, ‘অনেক দিন ধরেই তার কিডনির সমস্যা কারণে দুই বছর ধরে ডায়ালাইসিস চলছিল। শুক্রবার রাতে মেজর হার্ট অ্যাটাক করেন। এরপর ডাক্তাররা লাইফ সাপোর্টে নিয়ে যান তাকে। এখন আমাদের আসলে দোয়া আর অপেক্ষা করা ছাড়া কিছুই করার দেখছি না। সবাই উনার জন্য একটু দোয়া করবেন।’
হাসপাতাল সূত্রে জানা গেছে, কিডনি বিশেষজ্ঞ ডাক্তার আবদুল ওয়াহাবের তত্ত্বাবধানে রয়েছেন বারী সিদ্দিকী।
বাংলাদেশের একজন খ্যাতিমান সংগীতশিল্পী, গীতিকার ও বংশীবাদক বারী সিদ্দিকী। তিনি মূলত গ্রামীণ লোকসংগীত ও আধ্যাত্মিক ধারার গান করে থাকেন।
‘শুয়া চান পাখি’, ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘সাড়ে তিন হাত কবর’, ‘তুমি থাকো কারাগারে’, ‘রজনী’ প্রভৃতি গানের জন্য ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন বারী সিদ্দিকী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here