খালেদার কার্যালয়ে অভিযান গোয়েন্দা তথ্যে: কাদের

0
228

ঢাকা প্রতিনিধি : একটি গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশ অভিযান চালিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘হঠাৎ কী কারণে খালেদা জিয়ার কার্যালয়ে অভিযান, সেটা নিয়ে আমি গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপির সঙ্গে কথা বলেছি। তারা আমাকে জানিয়েছেন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশ অভিযান চালিয়েছে।’

রবিবার রাজধানীর ধানমন্ডিতে একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের সাংগঠনিক জেলার দপ্তর, উপদপ্তর ও সম্পাদকদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কথা বলেন।

শনিবার সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত গুলশান ২ এর ৮৬ নম্বর সড়কের ছয় নম্বর বাড়িতে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে তল্লাশি চালায় পুলিশ। তবে সেখানে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। আর এই তল্লাশির প্রতিবাদে আজ দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি ও তার বেশ কিছু সহযোগী সংগঠন।

বিএনপি নেতারা এই অভিযানের তীব্র নিন্দা জানিয়েছেন। তারা বলেছেন, বিএনপিকে বিপর্যস্ত করতেই এই অভিযান চালানো হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ‘গতকালের অভিযানের সঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণতন্ত্রের সম্পর্ক আবিষ্কার করেছেন। তারা যখন ক্ষমতায় ছিল তখন আমাদের পার্টি অফিসে দফায় দফায় হামলা হয়েছে। আমাদের গবেষণা সেল পিআরআই অফিস সিলগালা করা হয়েছিল। দলীয় কার্যালয়ে ঢুকে নেতাকর্মীদের উপর নির্যাতন করা হয়েছিল। অফিস লক্ষ্য করে বোমা হামলা হয়েছে। এসব কি তারা ভুলে গেছে। তখন কি গণতন্ত্র সঠিক ছিল?’।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী তৎকালিন বিরোধী দলের নেতার উপর গ্রেনেড হামলা হয়েছিল, সেটা কী গণতন্ত্র ছিল? সেখানে আমাদের দলের আইভি রহমানসহ ২৩ জন মারা যান। সেটা তো রক্তাক্ত দৃষ্টান্ত ছিল। গণতন্ত্রের নামে অত্যাচার নির্যাতন করেছিলেন তারা।’

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, কার্য নির্বাহী সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here