খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

0
247

বিশেষ প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালতে মামলাটি করছেন বঙ্গবন্ধু ফাউন্ডশনের সভাপতি আব্দুল মালেক ওরফে মশিহুর মালেক। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশের জন্য রেখেছেন।

মামলায় দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক ইত্তেফাকের সম্পাদক, পূর্বপশ্চিমডটবিডির বার্তা সম্পাদক এবং যুক্তরাষ্ট্রের পরশ টিভির বার্তা সম্পাদকসহ ৭ জনকে সাক্ষী করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সম্প্রতি যুক্তরাজ্য ভ্রমণের সময় লন্ডনে অবস্থানকালে বিভিন্ন হোটেলে বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠক করে দেশ এবং বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। বিশেষ করে, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য আইএসের সঙ্গে ষড়যন্ত্র করেছেন।

এসব বৈঠক সম্পর্কে গত ২০ জুলাই যুক্তরাষ্ট্রের কিছু গণমাধ্যম এবং গত ২৭ জুলাই ও ২৮ জুলাই বাংলাদেশের সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়েছে উল্লেখ করে মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিরও আবেদন জানানো হয়েছে।

এর আগে মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্যের কারণে গত বছর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে এক আইনজীবী রাষ্ট্রদ্রোহের মামলা করেন।

এর আগে খালেদা জিয়া প্রায় তিন মাস লন্ডনে অবস্থান করেন। গত ১৮ অক্টোবর তিনি দেশে ফেরেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here