চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে

0
343

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম থেকে সরাসরি হজ ফ্লাইট শুরু হতে যাচ্ছে। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফ্লাইটটি উদ্বোধন করবেন বলে জানা গেছে।

শুক্রবার রাত ১১টা ৪৫ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজ ফ্লাইটটি যাত্রা করবে। প্রথম ফ্লাইটে ৪১৯ জন হজযাত্রী চট্টগ্রাম থেকে জেদ্দায় যাবেন।

জানা যায়, এবার চট্টগ্রাম থেকে সরাসরি ১৫টি হজ ফ্লাইট এবং কয়েকটি সিডিউল ফ্লাইটে হজযাত্রী পাঠানো হচ্ছে। এর মধ্যে দুইটি ফ্লাইট চট্টগ্রাম থেকে সরাসরি মদিনায় যাবে। বাংলাদেশ বিমান এবারই প্রথম মদিনায় ফ্লাইট অপারেট করছে। যা চট্টগ্রাম থেকে শুরু হচ্ছে।

চট্টগ্রাম শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার রিয়াজুল কবির বলেন, ‘শুক্রবার রাতে সরাসরি হজ ফ্লাইট উদ্বোধন করা হয়। সব ধরনের ফ্লাইট ম্যানেজ করার প্রস্তুতি নেয়া হয়েছে। ’

হজ এজেন্সিগুলোর সংগঠন হাব সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে এবার প্রায় ১৪ হাজারের মত হজযাত্রী যাবেন। এর মধ্যে ১৫টি ফ্লাইটের পাশাপাশি সিডিউল ফ্লাইটেও যাত্রী পরিবহন করা হবে। ২২ আগস্ট পর্যন্ত হজ ফ্লাইট জেদ্দা ও মদিনায় যাবে। সরাসরি ফ্লাইটে ৬ হাজার ২৮৫ জন হজযাত্রী যেতে পারবেন। বাকিদেরকে সিডিউল ফ্লাইটে যেতে হবে। চট্টগ্রাম থেকে প্রতি মঙ্গলবার ও শুক্রবার সপ্তাহে দুইদিন রাত পৌনে ৯টায় জেদ্দাগামী সাধারণ যাত্রীদের ফ্লাইটেও হজযাত্রীরা যাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here