জিনস পরলেই নারীদের ধর্ষণের নির্দেশ মিশরের আইনজীবীর!

0
331

খবর মেইল অনলাইন’র

ম্যাগপাই নিউজ ডেস্ক: ছেঁড়া-ফাটা জিনস যেসব নারীরা রাস্তায় নিজেদের খোলামেলাভাবে প্রদর্শন করে হাঁটে, তাদের ধর্ষণ করা কর্তব্য। এমনই বিস্ফোরক উক্তি করে বিতর্ক উসকে দিলেন মিশরের এক আইনজীবী।

নাবিহ আল-ওহাস নামের সেই আইনজীবীর অভিযোগ, নারীদের ‘উগ্র সাজ-পোশাকের’ জেরেই বৃদ্ধি পাচ্ছে ধর্ষণের মতো ঘটনা। তাই তাদের নৈতিকতার পাঠ শেখানো উচিত।
এক টেলিভিশন শোতে দেহব্যবসা রুখতে একটি নতুন আইন নিয়ে আলোচনার অংশ ছিলেন আল-ওহাস। সেখানে তিনি বলেন, “নৈতিকতার সীমা ছাড়িয়ে যাচ্ছে নারীদের। ছেঁড়া জিনস পরে নারীরা অঙ্গ প্রদর্শন করলে কি আপনারা খুশি হবেন? যে নারীরা এমন পোশাক পরবেন তাঁদের ধর্ষণ করা প্রত্যেক দেশবাসীর কর্তব্য। ”

আইনজীবী আল-ওহাসের এমন মন্তব্যে মিশর জুড়ে তীব্র নিন্দার ঝড় বয়ে গেছে। ইতিমধ্যে এই মন্তব্যের প্রতিবাদে আইনি লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে ‘দ্য ন্যাশনাল কাউন্সিল ফর উইমেন’। জানা গেছে, নারীদের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগে চ্যানেলটির বিরুদ্ধে মামলা করবে ওই সংগঠন।

উল্লেখ্য, নারীদের প্রতি মধ্যপ্রাচ্য এমনিতেই খানিকটা অসহিষ্ণু।

সেই অসহিষ্ণুতা ক্রমশ ছড়িয়েছে মিশর-সহ আফ্রিকার অন্যান্য দেশে। কয়েকদিন আগেই ‘নিষিদ্ধ মাছ’ পরিবেশনের অভিযোগে কঙ্গোয় এক নারীকে গণধর্ষণ করে হত্যা করে ইসলামিক জঙ্গিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here