জয়ার প্রশংসায় ভারতীয় মিডিয়া

0
351

জলসা ডেস্ক : বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান। তবে ওপার বাংলায়ও তার আবির্ভাব ঈর্ষণীয়। ‘আবর্ত’,’ রাজকাহিনী’,’ ঈগলের চোখ’ ও বিসর্জনের মতো ছবিতে অভিনয়ে সাফল্য দেখিয়েছেন এই অভিনেত্রী। এজন্য নায়িকার সৌন্দর্য ও অভিনয়ের প্রশংসা করেছেন ভারতীয় গণমাধ্যম ওয়ানইন্ডিয়া ডট কম।

এক প্রতিবেদনে অনলাইন পোর্টালটি লিখেছে, ”পদ্মাপাড়ের বাঙালি তিনি। এবছরে একের পর এক ছবিতে তাঁর অভিনয় প্রতিভায় অভিভূত ওপার বাংলাও। শুধু কী ওপার বাংলা, গোটা ভারতের দর্শকের মন জয় করে নিয়েছেন বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান। আর তার জন্যই জি সিনে অ্যাওয়ার্ডসের আসরে আঞ্চলিক ভাষার ছবিতে সেরা অভিনেত্রীর সম্মানও জিতে নিয়েছেন ৪৫ বছর বয়সী এই অভিনেত্রী।”

”বাঙালি রমনীর মাধুর্য বা স্বাভাবিক যে সৌন্দর্য তা যেন আলাদা মাহাত্ম নিয়ে ধরা দিয়েছে জয়ার মধ্যে। বাঙালি মহিলার কমনীয় তন্বী রূপ বার বার ফুটে ওঠে জয়ার সৌন্দর্যে। শুধু রূপ বা সৌন্দর্যেই নয়। জয়া আহসান, তাঁর বুদ্ধিদীপ্ত অভিনয় দক্ষতা দিয়েও মন জয় করেছেন দর্শককূলের। চলতি বছরে মুক্তি পাওয়া ‘বিসর্জন’ ছবিতে জয়ার অভিনয় দাগ কেটেছে অনেকের মনে। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত এই ছবিতে জয়াকে যেন নতুন করে আবিষ্কার করতে পেরেছে বাঙালি দর্শক।”

গণমাধ্যমটি আরও লিখেছে, ”২০১৭ সাল তাঁর কাছে শ্রেফ সাফল্য ধরে রাখার বছর। কারণ ভারতীয় চলচ্চিত্রে তাঁর সফল্যের পথ চলা অনেক আগে থেকেই শুরু হয়েছে। ‘আবর্ত’,’ রাজকাহিনী’,’ ঈগলের চোখ’, ইত্যাদি ছবিতে জয়া বড় পর্দা যেমন মাতিয়েছেন। তেমনই ইন্টারনেটে মুক্তিপ্রাপ্ত ‘ ভালোবাসার শহর’ -এর মতো স্বল্প দৈর্ঘ্যের ছবিতেও সমান দাপটে অভিনয় করেছেন এই অভিনেত্রী। ২০১৭ সালে জয়া প্রমাণ করেছেন কেন তিনি ‘নিউজ মেকার’ হওয়ার দাবি রাখেন। আর সেই সূত্র ধরেই জয়ার গুণমুগ্ধরা চেয়ে আছেন পরের বছরে মুক্তি পেতে চলা জয়ার ছবিগুলির দিকে। তার মধ্যে অন্যতম জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে মুক্তি পেতে চলা ‘আমি জয় চ্যাটার্জি’। এই ছবির হাত ধরে আবারও আবির চ্যাটার্জি-জয়া আহসান জুটিকে নিয়ে বাড়ছে দর্শককূলের কৌতূহল।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here