ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর প্রবেশপথে ‘আত্মঘাতী’ বিস্ফোরণে নিহত এক

0
294

নিজস্ব প্রতিবেদক : বিমানবন্দরে জঙ্গি হামলার আশঙ্কায় সতর্কতা জারির এক সপ্তাহের মাথায় দেশের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর শাহজালালে প্রবেশের তল্লাশি চৌকিতে বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, গায়ে বোমা বেধে একজন বিমানবন্দরে ঢুকার চেষ্টা করছিল। কিন্তু তল্লাশিতে ধরা পড়ে যায়। পরে বিস্ফোরণে একজন নিহত হয়।

শুক্রবার সন্ধ্যার পর বিমানবন্দর মোড়ে তল্লাশি চৌকিতে এই ঘটনা ঘটে বলে জানান বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আযম মিয়া। তিনি বলেন, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে, বিমানবন্দরে ঢুকার চেষ্টা করছিলেন সন্দেহভাজন একজন। তাকে তল্লাশির সময় গায়ে থাকা বোমার বিস্ফোরণ হয়। এতে একজন নিহত হন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত হামলাকারীর মরদেহ সেখানেই পড়েছিল। এই ঘটনায় ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে। বিমানবন্দরের ভেতরে নিরাপত্তা আরও জোরদার করেছে পুলিশ।

বিমানবন্দর জোনের সহকারী কমিশনার রুহুল আমিন সাগর জানান, নিহত ব্যক্তিই হামলা করেছেন। তবে তার পরিচয় জানা যায়নি।

গত ১৭ মার্চ বিমানবন্দরের উল্টোপাশে আশকোনা এলাকায় র‌্যাবের নির্মাণাধীন সদরদপ্তরে ঢুকে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় সন্দেহভাজন একজন জঙ্গি। এতে তার শরীর ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়। এই হামলার পর ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন আইএস হামলার দায় স্বীকার করে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি। বাংলাদেশ সরকার অবশ্য দেশে আইএসের অস্তিত্ব স্বীকার করে না। তারা সাম্প্রতিক জঙ্গি তৎপরতার জন্য নব্য জেএমবি নামে একটি সংগঠনকে দায়ী করছে।

ওই হামলার পর পর দেশের সব বিমানবন্দর এবং কারাগারে হামলার আশঙআকায় সতর্কতা জারি করা হয়। জোরদার করা হয় নিরাপত্তা।

বিস্তারিত আসছে…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here