তালায় এইচএসসি পরীক্ষা সুষ্ঠ করতে সাংবাদিকদের সাথে মতবিনিময়

0
341

বি. এম. জুলফিকার রায়হান, তালা : রবিবার হতে দেশব্যাপী একযোগে এইচ.এস.সি ও আলিম পরীক্ষা-২০১৭ শুরু হচ্ছে। এবছর তালা উপজেলার ৫টি কেন্দ্রে ১ হাজার ৩১৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করছে।

তালা উপজেলার সকল কেন্দ্রে এইচএসসি পরীক্ষা সুষ্ঠ ও শান্তিপূর্ন ভাবে সম্পন্ন করার লক্ষ্যে তালায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে তালা মহিলা ডিগ্রী কলেজে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন, বাকশিস কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক ও তালা মহিলা ডিগ্রী কলেজ অধ্যক্ষ মো. আব্দুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. গোলাম মোস্তফা।

এসময় মহিলা কলেজের উপাধ্যক্ষ শেখ শফিকুল ইসলাম, সিনিয়র সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম, আব্দুল আলীম, এম.এ ফয়সাল, বি.এম. জুলফিকার রায়হান, তপন চক্রবর্ত্তী, সেলিম হায়হার ও রফিকুল ইসলাম সহ তালায় কর্মরত বিভিন্ন পত্রিকার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

সভা থেকে- চলতি বছরের এইচএসসি পরীক্ষা নকলমুক্ত, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক নেতাদের প্রতি বিশেষ সহযোগীতার আহবান করা হয়। এছাড়া পরীক্ষার সময়ে সংশ্লিষ্ঠদের জন্য একাধিক আচরন বিধি নিয়ন্ত্রনের উপর আলোচনা হয়।

উল্লেখ্য, চলতি বছর তালা উপজেলার ৫টি কেন্দ্রে ১ হাজার ৩১৭ জন ছাত্র/ছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করবে।

এরমধ্যে তালা সরকারি কলেজ কেন্দ্রে তালা মহিলা ডিগ্রী কলেজের ১৮৯জন এবং শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের ২৩২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে। তালা মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে তালা সরকারি কলেজের ১৫৩জন, আইডিয়াল মহিলা কলেজের ২৪ জন এবং কেএমএসসি কলেজের ২২জন পরীক্ষার্থী অংশগ্রন করবে।

এছাড়া পাটকেলঘাটা হারুন-অর-রশিদ কলেজ কেন্দ্রে ২৬৬ জন পরীক্ষার্থী, কুমিরা মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে ২৪৩ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে।

অপরদিকে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় তালা আলিয়া ফাযিল মাদ্রাসা কেন্দ্রে ১৭৮ জন আলিম পরীক্ষার্থী অংশগ্রহন করবে বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানাগেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here