তালা উপজেলাকে ভিক্ষুক মুক্ত করতে ৩১৫জন ভিক্ষুককে কার্ড ও সামগ্রী বিতরন

0
266

বি. এম. জুলফিকার রায়হান, তালা : তালা উপজেলাকে ভিক্ষুক মুক্তকরন, ভিক্ষুকদের কর্মসংস্থান ও পূনর্বাসন কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার ৩১৫ জন ভিক্ষুকের মাঝে কার্ড ও সামগ্রী বিতরন করা হয়েছে।

তালা উপজেলা প্রশাসনের আয়োজনে, সোমবার বিকাল ৩টায় তালা উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্ড ও সামগ্রী বিতরন উদ্বোধন করেন।

তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সহকারী কমিশনার (ভূমি) মো. লিটন আলী, উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম, সাস পরিচালক শেখ ইমান আলী, তালা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম।

সাংবাদিক জলিল আহম্মেদ’র পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ধানদিয়া ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন, সরুলীয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমান, কুমিরা ইউপি চেয়ারম্যান মো. আাজিজুল ইসলাম, তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, ইসলামকাটী ইউপি চেয়ারম্যান অধ্যাপক সুভাষ চন্দ্র সেন, মাগুরা ইউপি চেয়ারম্যান গনেশ দেবনাথ, খলিশখালী ইউপি চেয়ারম্যান সাংবাদিক মোজাফ্ফর রহমান, জালালপুর ইউপি চেয়ারম্যান এম. মফিদুল হক লিটু, খেশরা ইউপি চেয়ারম্যান প্রভাষক রাজিব হোসেন রাজু ও খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু প্রমুখ বক্তৃতা করেন।

পরে, অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন উপজেলার ১২টি ইউনিয়ন থেকে বাছাই করা হতদরিদ্র ভিক্ষুকদের মাঝে ছাগল ও হাঁস সহ বিভিন্ন সামগ্রী এবং ইউনিয়ন পরিষদের মাধ্যমে সরকারের দেয়া বিভিন্ন সুবিধার কার্ড বিতরন উদ্বোধন করেন।

এসময় রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও সুশীল সমাজ নেতৃবৃন্দ সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তালা উপজেলাকে ভিক্ষুক মুক্ত করার জন্য উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে ইতোমধ্যে প্রকৃত ভিক্ষুকদের বাঁছাই কার্যক্রম সম্পন্ন করা হয়। বাছাইকৃত ৩১৫জন ভিক্ষুককে ইতোমধ্যে বিভিন্ন সরকারি সুবিধার আওতায় আনা হয়। সোমবার তাদের জীবন মান উন্নয়নের জন্য সরকারি অনুদানের কার্ড ও বিভিন্ন সামগ্রী বিতরন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here