নির্ভয়াকে গণধর্ষণ: চার অভিযুক্তের মৃত্যুদণ্ড বহাল

0
237

ম্যাগপাই নিউজ ডেক্স : ভারতের দিল্লিতে প্যারামেডিকেল ছাত্রীকে গণধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির সুপ্রিমকোর্ট। শুক্রবার ওই ঘটনায় দোষীপ্রাপ্ত মুকেশ শিং (২৭), পবন গুপ্তা (২০), বিনয় শর্মা (২১) ও অক্ষয় ঠাকুর (২৯)-এর ফাঁসির আদেশ বহাল রাখে শীর্ষ আদালত।

এই ঘটনায় পঞ্চম ও অন্যতম অভিযুক্ত বাসচালক রাম সিং শুনানি চলাকালে তিহার জেলে বন্দি অবস্থায় আত্মহত্যা করে। এবং ষষ্ট অভিযুক্ত বিনয় কুমার দোষী সাব্যস্ত হলেও অপরাধের সময় নাবালক থাকায় তিন বছরের কারাদণ্ড দেয় নাবালক বিচার পর্ষদ (জুভেনাইল জাস্টিস বোর্ড)। ২০১৫ সালের নভেম্বর জেল থেকে মুক্তি পায় বিনয় কুমার।

শুক্রবার দুপুর ২টায় সুপ্রিমকোর্টের বিচারপতি দীপক মিশ্র, আর ভানুমতী ও অশোক ভূষনের যৌথ বেঞ্চ এই রায় দেন।

এদিন মাত্র সাত মিনিটের শুনানির পর নিম্ন আদালতের রায়কে সঠিক বলে জানিয়ে দেয় শীর্ষ আদালতের তিন সদস্যের যৌথ বেঞ্চ। শীর্ষ আদালতের তরফে এই গণধর্ষণের ঘটনাকে বিরলের মধ্যে বিরলতম বলে আখ্যায়িত করে বলে এই ঘটনা অত্যন্ত নৃশংস ও বর্বর ঘটনা।

শীর্ষ আদালতের এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নির্ভয়ার বাবা ও মা। তার মা জানান ‘এটা শুধুমাত্র আমাদের পরিবারের জয় নয়, এটা প্রত্যেকটি পরিবারের জয়। তবে রায় ঘোষণায় একটু বেশি সময় লাগায় নিজের অসন্তোষ প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, ২০১২ সালের ১৬ ডিসেম্বর বাড়ি ফেরার পথে দিল্লিতে চলন্ত বাসে গণধর্ষণের শিকার হন ওই মেডিকেল ছাত্রী। মৃত্যুর সঙ্গে ১৩ দিন লড়াইয়ের পর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here