পাইকগাছায় বিরোধপূর্ণ মিনহাজ জলমহল থেকে প্রশাসনের নেটপাটা উচ্ছেদ অভিযান : ইউপি সদস্য কর্মসৃজন প্রকল্পের হতদরিদ্রদের নামে মামলা

0
201

পাইকগাছা প্রতিনিধি: পাইকগাছায় বিরোধপূর্ণ মিনহাজ জলমহল থেকে প্রশাসন কর্তৃক অবৈধ নেটপাটা স্থাপনা উচ্ছেদের ঘটনায় এবার সেনা সদস্য বর-সালাম সমর্থিতরা স্থানীয় ইউপি সদস্য, কর্মসৃজন প্রকল্পের হতদরিদ্র মানুষসহ জেলহাজতে আটক এবিএম এনামুলের স্ত্রীসহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে কথিত অভিযোগের বর্ণনায় আদালতে মামলার ঘটনায় এলাকায় তীব্র  ক্ষোভের সৃষ্টি হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের সৃষ্টি আকর্ষণ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস বিবদমান দু’পক্ষের পাল্টাপাল্টি মামলায় নারী-শিশু ও নিরাপরাধ ব্যক্তিদের জড়িয়ে হয়রানী করা হচ্ছে বলে জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানিয়েছেন, উপজেলার গড়ইখালী, লস্কর, চাঁদখালীর একাধিক গ্রামের উপর দিয়ে প্রবাহিত ২৫১ একরের আলোচিত মিনহাজ বদ্ধ জলমহলকে ঘিরে আধিপত্য বিস্তার, কর্তৃত্ব-নেতৃত্ব ও ভাগ-বাটোয়ারা নিয়ে একই এলাকার জেলহাজতে আটক এবিএম এনামুল গং ও সেনা সদস্য আব্দুর রব-সালাম গংদের মধ্যে বিরোধ দীর্ঘদিনের। এ নিয়ে ইতোমধ্যে একাধিকবার পাল্টাপাল্টি হামলা-মামলা ও সহিংসতার ঘটনা ঘটে আসছে। নদীর দখল নিয়ে গত মাসে কয়েক দফা সংঘর্ষের পর প্রশাসন কঠোর অবস্থানে গিয়ে এলাকায় শান্তি-শৃংখলা বজায় রাখার জন্য গত ৯ মে জলমহল এলাকায় ১৪৪ ধারা জারী করেন। সর্বশেষ আইনশৃংখলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ফকরুল হাসান ৩ জুন শনিবার ৩ ইউনিয়নের কর্মসৃজন প্রকল্পের হাজারো নারী-পুরুষ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় জলমহল থেকে অবৈধ নেটপাটা উচ্ছেদ করলে এলাকার মানুষ সংশ্লিষ্ট প্রশাসনকে স্বাগত জানান। এলাকাবাসী অভিযোগ করেছেন, এ ঘটনা ভিন্নখাতে নিতে কথিত মারপিট, বাসা-বাড়ী ভাংচুর, অর্থ লোপাটের কাহিনী সাজিয়ে রব-সালাম সমর্থিত পাতড়াবুনিয়া গ্রামের মৃত জহিরুদ্দীন গাইনের ছেলে মহিদুল ইসলাম গাইন, স্থানীয় ইউপি সদস্য ইয়াছিন গাইন, কর্মসৃজন প্রকল্পের মানুষ ও জেলহাজতে আটক এবিএম এনামুলের স্ত্রী সুলতানা পারভীনসহ ২৪ ব্যক্তির বিরুদ্ধে ৬ জুন পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সি.আর- ৩৪২/১৭ নং মামলা দায়ের করলে এলাকার সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান জানিয়েছেন, জলমহল থেকে নেটপাটা উচ্ছেদ অভিযানে নিরীহ ব্যক্তিসহ কর্মসৃজন প্রকল্পের যেসব মানুষদের জড়ানো হয়েছে সেটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here