পাইকগাছায় মৎস্য লীজ ঘেরে হামলা, থানায় মামলা দায়ের : গ্রেফতার ২

0
241

পাইকগাছা প্রতিনিধি : পাইকগাছায় মৎস্য লীজ ঘেরে হামলা, মারপিট, লুটপাটের ঘটনায় পাইকগাছা থানায় মামলা দায়ের হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি উপজেলার মিনহাজ নদীর বদ্ধ জলমহলে সোমবার বিকাল ৩ টায় অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার মিনহাজ নদীর বদ্ধ জলমহলটির সায়রাত ১৬/২১৫ নং কেসে সরকারের যথাযথ ইজারা প্রদান পূর্বক পূর্ব গজালিয়া সমবায় সমিতি লিঃ ১৪২২ সাল হইতে ১৪২৪ সাল পর্যন্ত ইজারা গ্রহণ করেন।

এর পর হতে সমিতির অধিনে জলমহলটি কয়েকটি খন্ডে বিভক্ত করে মৎস্য চাষ করে আসছে। সোমবার বিকালে উত্তর আমিরপুর গ্রামের মাহমুদ আলী গাজীর পুত্র এ,বি,এম,এনামুল হক ও কানাখালী গ্রামের মোহাম্মদ মিস্ত্রীর পুত্র মনি মিস্ত্রীর নেতৃত্বে ৬০/৭০ জনের একটি সন্ত্রাসী বাহিনী মাইক্রোবাস ও একাধিক মোটর সাইকেল যোগে লাঠি সোটা সহকারে মৎস্য লীজ ঘেরে হামলা করে এবং লীজ ঘেরের পাহারাদার রুস্তম ঢালী, রুবেল সহ ৫/৬ জনকে হাত, পা বেধে বেদম মারপিট করে। এসময় লীজ ঘেরের বাসার ক্যাশ বাক্স ভেঙ্গে লক্ষাধিক টাকা এবং বিভিন্ন প্রকার সরঞ্জামাদি সহ প্রায় ২ লক্ষ টাকার সম্পদ লুটপাট করে। তারা মৎস্য লীজ ঘেরের বাসা, বাঁধ ভেঙ্গে নেট, পাটা কেটে সয়লাব করে দেয়।

তাদের অত্যাচার নির্যাতনে এলাকাবাসী হতভম্ব হয়ে পড়ে। এক পর্যায়ে থানা পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হওয়ার আগেই তারা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে নেদু মিস্ত্রীর পুত্র তহিদ মিস্ত্রী ও মাহমুদ গাজীর পুত্র আওয়াল গাজী নামের দুইজনকে গ্রেফতার করে। এ ঘটনায় জলমহলের ম্যানেজার গড়ইখালী গ্রামের আফছার আলী গাজীর পুত্র আব্দুল মজিদ গাজী বাদী হয়ে মনি মিস্ত্রী, তৌহিদ মিস্ত্রী, রূপক সরকার ও এনামুল সহ ৪৩ জনকে এজাহারভুক্ত আসামী ও ২০/২৫ জন অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে পাইকগাছা থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা জানান, ২ জন আসামী গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেপ্তারের জন্য জোর চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here