পয়েন্ট টেবিলের শীর্ষে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা

0
236

নিজস্ব প্রতিবেদক : এবারের বিপিএলের আসরের ২৫তম এই ম্যাচে মুখোমুখি হয় ছন্দে থাকা রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হয়ে রংপুরকে ৯ রানে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিল খুলনা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাহমুদউল্লাহ রিয়াদের অর্ধশতকের ওপর ভর করে রংপুরকে ১৫৯ রানের টার্গেট দেয় খুলনা। জবাবে ৬ উইকেট হারিয়ে রংপুরের ইনিংস থেমে যায় ১৪৯ রানের। আর এই জয়ের ফলে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা।

টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ইনিংসের দ্বিতীয় ওভারে রিলে রুশোকে (১১) বোল্ড করে ব্রেকথ্রু এনে দেন অফস্পিনার সোহাগ গাজী। পরের ওভারে তরুণ আফিফ হোসেনের (৯) স্ট্যাম্প ভাঙেন রুবেল হোসেন। ২৪ রানে দুই উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে খুলনা।

দলীয় অর্ধশতকের আগে সাজঘরে ফেরেন ওপেনার নাজমুল হোসেন শান্ত (২০)। ১৩তম ওভারে ক্যারিবীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিকোলাস পুরানের (১৬) বিদায়ে স্কোর দাঁড়ায় চার উইকেটে ৯২।
ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ। ৬টি চার ও ২ ছক্কায় তার ৩৬ বলের ৫৯ রানের ইনিংসে লড়াকু স্কোরের ভিত পায় খুলনা। ১৭তম ওভারে রুবেল হোসেনকে ছক্কা হাঁকাতে গিয়ে দুর্দান্ত ক্যাচে পরিণত হন তিনি।

এরপর কার্লোস ব্রার্থওয়েট-আরিফুল হকরা স্কোর বাড়ানোর চেষ্টা করলেও ১৫৯ রানের বেশি করতে পারেনি খুলনা টাইটানস। ব্রার্থওয়েট ১১ ও আরিফুল ১৬ রান করেন। রংপুরের রুবেল তিনটি ও মালিঙ্গা নেন দুটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভয়াবহ হয়েছিল রংপুরের। ২০ রানের মধ্যে দলের প্রধান দুই ভরসা ব্রেন্ডন ম্যাককালাম ও ক্রিস গেইলকে হারিয়ে বসে রংপুর রাইডার্স। দলীয় ২৯ রানে মোহাম্মদ মিঠুন আউট হলে একেবারে খাদের কিনারে নেমে যায় মাশরাফির দল। এর পর ফজলে মাহমুদ আরো বিপদে ঠেলে দেন দলকে। এখান থেকে দারুণভাবে ঘুরে দাড়ায় রংপুর। রবি বোপারা ও তরুণ ক্রিকেটার নাহিদুল হক মিলে যোগ করেন ১০০ রান।

৩৪ বলে ৫০ রান পুর্ণ করেন নাহিদুল। পরে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন বোপারাও। তবে শেষ ওভারগুলোতে বোলারদের ওপর সেভাবে শাসন করতে পারেননি তাঁরা। ৪৩ বলে ৫৮ রান করেন নাহিদুল। ৪৩ বলে ৫৯ রান করে ইনিংসের শেষ বলে আউট হন রবি বোপারা। খুলনার আফিফ দেন দুটি উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here