বাম দলগুলোর ডাকা হরতাল চলছে

0
304

নিজস্ব প্রতিবেদক : বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার পূর্বঘোষিত দেশব্যাপী অর্ধদিবস হরতাল চলছে। আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে দুপুর ২টা পর্যন্ত।

হরতালের সমর্থনে রাজধানীতে সিপিবি-বাসদ: গণতান্ত্রিক বাম মোর্চার ব্যানারে মিছিল বের করতে দেখা গেছে।

বাম নেতারা হরতাল সফল করতে বুধবার সকালে রাজধানীর পুরানা পল্টনে মুক্তি ভবনের মৈত্রী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক সাইফুল হক। এসময় উপস্থিত ছিলেন ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক ফিরোজ আহমেদ ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।

এই হরতালে বিএনপি, বিকল্প ধারা, নাগরিক ঐক্য ও জেএসডি সমর্থন জানিয়েছে। বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, ‘বৃহস্পতিবার বাম দলগুলো সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত হরতাল ডেকেছে। আমরা মনে করি জনস্বার্থে এই হরতাল অত্যন্ত যুক্তিসংগত। বাম দলগুলো যে হরতাল ডেকেছে বিএনপি তাতে পূর্ণ সমর্থন ব্যক্ত করছে। ‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here